অশুভ শক্তিকে প্রতিহত করতে সেনাবাহিনী প্রস্তুত: প্রধানমন্ত্রী

0
464
blank

রংপুর প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের অখণ্ডতা রক্ষায় যেকোনো অশুভ শক্তিকে দৃঢ়ভাবে প্রতিহত করতে আমাদের সেনাবাহিনী সম্পূর্ণভাবে প্রস্তুত। তিনি বৃহস্পতিবার দুপুরে রংপুরের সদর উপজেলার খলেয়ায় সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের প্রশিক্ষণ মহড়া পর্যবেক্ষণ শেষে সেনাবাহিনীর সদস্যদের উদ্দেশে দরবারে দেওয়া ভাষণে এসব কথা বলেন।
সেনাবাহিনীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি সকল শহীদের আত্মত্যাগ আপনাদের দেশ রক্ষার মহান দায়িত্ব পালনে আরও উজ্জিবীত করবে।
শেখ হাসিনা বলেন, ‘ফোর্সেস গোল ২০৩০-এর মাধ্যমে আধুনিক ও চৌকস সশস্ত্র বাহিনী গড়ে তোলার জন্য আমাদের সরকার বদ্ধপরিকর।’
তিনি বলেন, ‘বাংলাদেশ আজ আর ক্ষুধা আর দারিদ্র্যপীড়িত নয়। এখন দারিদ্র্যের হার ৪০ থেকে ২২ দশমিক ৪ শতাংশে নিয়ে আসা সম্ভব হয়েছে। কমেছে মানুষের আয় বৈষম্য। মানুষের মাথাপিছু গড় আয় বেড়েছে ৫৪৩ ডলার থেকে এখন ১৩১৪ ডলারে পৌঁছেছে। বৈদেশিক রিজার্ভ বেড়েছে ২৭ বিলিয়ন ডলারেরও উপরে।’
শেখ হাসিনা বলেন, ২০২১ সালে দেশের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি সমৃদ্ধ ও আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। এ পরিপ্রেক্ষিতে সেনাবাহিনীকেও ডিজিটালাইজড করা হয়েছে।
এ সময় সেনাপ্রধান জেনারেল আবু বেলাল সফিউল হক এবং ৬৬ পদাতিক ডিভিশনের কমান্ডার মেজর জেনারেল মাসুদ রাজ্জাকসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।