আ’লীগ নেতারাও ক্যাসিনোর টাকার ভাগ পায়: জামায়াত

0
483
blank
blank

হত্যা, ধর্ষণ, সন্ত্রাস, গুম, নিয়োগ বাণিজ্য, কমিশন বাণিজ্য, অর্থ পাচার, ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, মাদকের ছড়াছড়ি, ক্যাসিনোতে জুয়ার আড্ডা, ব্যাপক ঘুষ, দুর্নীতিসহ দেশের সার্বিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই উদ্বেগ জানান তিনি।

বিবৃতিতে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন,‘ক্ষমতাসীন একদলীয় কর্তৃত্ববাদী সরকার গত ১১ বছরে পরিকল্পিতভাবে রাজনীতি শূন্য করে দেশকে একটি ব্যর্থ, অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। গত ২০০৭ সালের ১১ জানুয়ারি অবৈধভাবে ক্ষমতা দখল করে জরুরি আমলের সরকার দেশকে রাজনীতি শূন্য করার যে পরিকল্পনা গ্রহণ করেছিল বর্তমান সরকার বিগত ১১ বছরে সেই সরকারের এজেন্ডা বাস্তবায়ন করেছে। দেশের বিরাজমান এই পরিস্থিতিতে গোটা দেশবাসীর সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন।

তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্র, আইনের শাসন, ন্যায় বিচার ও জনগণের ভোটাধিকার হরণ করে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে ব্যালট পেপারের নৌকা ও লাঙ্গল প্রতীকে ব্যাপকভাবে সিল মেরে বাক্স ভরে সরকারি দলের নেতৃত্বাধীন জোটের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করে অন্যায়ভাবে ক্ষমতা দখল করেছে। বর্তমান সংসদকে কোনভাবেই নির্বাচিত সংসদ বলা যায় না। এই সংসদে বিরোধী দল বলতে কিছুই নেই। বর্তমান সংসদও ব্যর্থ ও অকার্যকর বলে প্রমাণিত হয়েছে।

দেশের কোন কিছুর উপরেই সরকারের নিয়ন্ত্রণ নেই। সরকারি দলের নেতা-কর্মীরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় নিয়োগ বাণিজ্য, অর্থ পাচার, ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, সন্ত্রাস, চাঁদাবাজি, ঘুষ, দুর্নীতি, হত্যা, ধর্ষণ, গুমসহ নানা অপকর্মে লিপ্ত রয়েছে। কমিশন বাণিজ্য, টেন্ডারবাজি, ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজির অভিযোগে সম্প্রতি ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারিকে অপসারণ করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।