ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট সমর্থনযোগ্য নয়: স্বাস্থ্যমন্ত্রী

0
431
blank

চট্টগ্রাম: রোগীদের জিম্মি করে ধর্মঘটকে সমর্থন করা যায় না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ৩১ শয্যার কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন।
বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের ইন্টার্নশিপ ছয় মাসের জন্য স্থগিতের প্রতিবাদে দেশের বিভিন্ন হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন। অবশ্য চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা এই কর্মসূচি পালন করেননি।
ইন্টার্নদের এই কর্মবিরতি-সংক্রান্ত প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, এটি দুঃখজনক। ইন্টার্নদের ভাতা বাড়ানো হয়েছে। কিন্তু একটি ঘটনাকে কেন্দ্র করে, ওখানে (বগুড়ায়) যাদের মাধ্যমে রোগীর স্বজনরা আক্রান্ত হয়েছিল, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করি ইন্টার্ন চিকিৎসকরা তাদের ভুল বুঝতে পারবেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগীকে জিম্মি করে কেউ ধর্মঘট করুক, সেটা আমরা সমর্থন করি না। সে ডাক্তার হোক বা শ্রমিক হোক। এর আগে মন্ত্রী হাসপাতাল ভবনের নিচতলায় পিপিপির আওতায় ৩১ শয্যাবিশিষ্ট কিডনি ডায়ালাইসিস সেন্টারের নামফলক উন্মোচন করেন। পরে তিনি কেন্দ্রটি ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলেন।