ইসি গঠনে খালেদা জিয়ার প্রস্তাব শিগগিরই

0
933
blank

ঢাকা: নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে শিগগিরই দিক-নির্দেশনামূলক সুনির্দিষ্ট প্রস্তাব নিয়ে আসছে বিএনপি। দলটির চেয়ারপারসন খালেদা জিয়া জাতির উদ্দেশে এ প্রস্তাব উপস্থাপন করবেন। শুক্রবার সকালে পৃথক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী একথা জানান।
নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে হবে। কমিশনের সঙ্গে যুক্ত যারা তাদেরকে নিরপেক্ষ হতে হবে এবং নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হতে হবে। তা নাহলে সুষ্ঠু নির্বাচন সম্ভব না।
তিনি বলেন, এটা কিভাবে সম্ভব, কোন প্রক্রিয়া করা যায়- এ বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব আমাদের নেত্রী জাতির সামনে উপস্থাপন করবেন। এটা আমাদের দলের পক্ষ থেকে ২০ দলের নেতৃবৃন্দ সবাই মিলে প্রস্তাবটি দেয়া হবে।
আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, নির্বাচন কমিশন নিয়ে বিএনপির যে অবস্থান তা কম সময়ের মধ্যে জানতে পারবেন। বিএনপির পক্ষ থেকে বাংলাদেশের জনগণের ভোট নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় প্রস্তাব বিএনপির পক্ষ থেকে অতিসত্ত্বর দেয়া হবে।
তোপখানার রোডে শিশু কল্যাণ পরিষদের সম্মেলন কক্ষে ২০-দলীয় জোটের শরিক লেবার পার্টির উদ্যোগে ‘৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস এবং নির্বাচন কমিশন সংস্কার’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন নজরুল ইসলাম খান।
অন্যদিকে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরামের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বক্তব্য রাখেন।