খালেদা জিয়ার ঘিলুতে শুধু চুরি-দুর্নীতি: প্রধানমন্ত্রী

0
572
blank

নিজস্ব প্রতিবেদক : পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওনার মাথায় যে ঘিলু আছে, তাতে আছে চুরি করা, টাকা বানানো, এতিমের টাকা খাওয়া, মানুষ পোড়ানো, মানুষ মারা। বৃহস্পতিবার গণভবন মাঠে ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সরকার প্রধান আরো বলেন, আজকে যখন আমরা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করছি, তখন খালেদা জিয়া বক্তৃতা দেয়; ‘ওই পদ্মাসেতু জোড়াতালি দিয়ে করা হয়েছে। কেউ পদ্মাসেতুতে উঠবেন না।’ এখন একটা সেতু নির্মাণ হচ্ছে, সেটা নাকি জোড়াতালি দিয়ে! হ্যাঁ, একদিকে ঠিক, যেহেতু একেকটি পার্ট (অংশ) তৈরি করে তারপর একেকটা করে বসায়।

তিনি বলেন, এখন যার এই টুকু জ্ঞান নেই! একটা জিনিস নির্মাণ করতে হলে কিভাবে, কি পদ্ধতিতে করতে হয়; যার মাথায় ওই টুকু ঘিলু নাই। ওনার মাথায় যে ঘিলু আছে, সেটা কিসের? চুরি করা, টাকা বানানো, এতিমের টাকা খাওয়া, মানুষ পোড়ানো, মানুষ মারা এটাই তো। একটা সেতু বানানোর মতো; ওই ক্ষমতা তার নাই।

খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা আরো বলেন, উনি (খালেদা জিয়া) বুঝিয়ে দিয়েছেন ওনার কথার মধ্যে দিয়ে। নইলে যার মধ্যে এতটুকু সেন্স আছে, এতটুকু বুদ্ধি আছে বা যার এতটুকু জ্ঞান আছে এবং সে যদি সজ্ঞানে থাকে, নিশ্চয়ই এ কথা বলবে না।