খালেদা জিয়ার মর্যাদা অনুযায়ী সব ব্যবস্থা নেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
505
blank
blank

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সামাজিক অবস্থান অনুযায়ী ডিভিশনের বিষয়ে সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলাসংক্রান্ত এক সভা শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া দুবারের প্রধানমন্ত্রী, তিনি বিশেষ ব্যক্তিত্ব ও তার সামাজিক মর্যাদা আছে। সামাজিক মর্যাদা বিবেচনা করে জেলকোড অনুযায়ী তার যা যা প্রাপ্য, তার জন্য আমরা আগে থেকেই ব্যবস্থা নিয়েছি।

জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে ডিভিশন দিতে আদালতের নির্দেশনার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আদালত থেকে নির্দেশনা আসার পর আরও যা যা প্রয়োজন সে ব্যবস্থা নেব।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও একই কথা বলেছেন। আজ সচিবালয়ে নিজ দফতরে তিনি বলেন, কারাগারে খালেদা জিয়ার অমর্যাদা হচ্ছে না। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে সম্মান পাচ্ছেন। তার সঙ্গে কথা বলেই সব সুবিধা দেয়া হচ্ছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি। কিন্তু কারাগারে খালেদা জিয়াকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে বলে অভিযোগ বিএনপির।

গতকাল শনিবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপিপন্থী আইনজীবীরা। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি। তাকে একজন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। নির্জন কারাবাসে রাখা হয়েছে নেত্রীকে। সেখানে অন্য কোনো কারাবন্দি নেই। এটি অন্যায়, আমরা এ বিষয়ে আদালতে যাব।

এর পর আজ রোববার আদালতে খালেদা জিয়ার জন্য জেলে ডিভিশন চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে খালেদা জিয়াকে জেলকোড অনুসারে ডিভিশন দিতে নির্দেশ দেন ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালত।