খালেদা জিয়ার মিথ্যাচার পুরো জাতিকে হতবাক করেছে: ওবায়দুল কাদের

0
995
blank

ঢাকা: সম্প্রতি বিভিন্ন ইস্যুতে দেয়া বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যকে অসত্য, মনগড়া, বানোয়াট ও ভিত্তিহীন বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আখ্যা দেন। একটি দৈনিকে দেয়া খালেদা জিয়ার সাক্ষাৎকারের জবাবে এ বিবৃতি দেন কাদের।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সাক্ষাৎকারে বিভিন্ন ইস্যুতে বিএনপি নেত্রী খালেদা জিয়ার মিথ্যাচার পুরো জাতিকে বিস্মিত ও হতবাক করেছে। আওয়ামী লীগ মনে করে খালেদা জিয়ার এই নির্জলা মিথ্যাচার বিএনপি’র দীর্ঘদিনের রাজনৈতিক সংস্কৃতিরই অংশ।
ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার পুত্র বিয়োগের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগতভাবে সমবেদনা জ্ঞাপনের জন্য বিএনপি নেত্রীর গুলশান কার্যালয়ে গিয়েছিলেন। সেদিনও তিনি মানবিক শিষ্টাচার বহির্ভূত আচরণ করে অত্যন্ত অসৌজন্যমূলকভাবে বিএনপির গুলশান কার্যালয়ের মূল দরজা বন্ধ করে দিয়ে প্রকারান্তরে, যেকোনও ধরনের আলাপ-আলোচনা ও সংলাপের দরজাই বন্ধ করে দিয়েছিলেন।
ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি নামক রাজনৈতিক দলটি জন্মলগ্ন থেকেই বাংলাদেশে গুম, হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের রাজনীতির পৃষ্ঠপোষকতা দিয়ে চলেছে। বিএনপি রাজনীতিতে কোন ধরণের সভ্যতা, ভব্যতার লেশমাত্র নেই। খালেদা জিয়া ও বিএনপির রাজনীতি শিষ্টাচার ও নীতি বিবর্জিত এক অপরাজনীতি।
তিনি বলেন, বিএনপি নেত্রী তার সহযোগী’৭১-এর ঘাতক স্বাধীনতা বিরোধী জামাতিদের হরতাল সমর্থন দেখিয়ে সফররত ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে নির্ধারিত সাক্ষাৎকার কর্মসূচি বাতিল করে কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত ন্যক্কারজনক ঘটনার জন্ম দিয়েছিলেন। ঘটনার ৩ বছর পর এ নিয়ে বিএনপি চেয়ারপারসন নিজের ‘প্রাণনাশের চক্রান্ত’র আজগুবি তথ্য উপস্থাপন করে জাতির সঙ্গে নিষ্ঠুর তামাশা করছেন।
ওবায়দুল কাদের আরও বলেন, জাতীয় সংসদ নিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যে মন্তব্য করেছেন তা জাতির সঙ্গে ধৃষ্টতা ছাড়া আর কিছুই নয়। তিনি দাবি করেন, বাংলাদেশের বর্তমান সংসদ জাতীয় ও আন্তর্জাতিকভাবে অত্যন্ত কার্যকর ও শক্তিশালী। যা ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে স্বীকৃতি পেয়েছে।