খুলনার মেয়র মনিরুজ্জামান সাময়িক বরখাস্ত

0
684
blank
blank

খুলনা: খুলনা সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপ-সচিব মো. আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় তাকে বরখাস্ত করার কথা জানানো হয়।

 স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবদুর রউফ জানান, খুলনার দু’টি মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় ‘স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯’ এর ৬০ নম্বর ধারা অনুযায়ী মনিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নির্বাচিত হওয়ার পর দু’ বছর এক মাস আট দিনের মাথায় তিনি বরখাস্ত হলেন। খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা গোকুল কৃষ্ণ ঘোষ এ ফ্যাক্স বার্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৫ জুন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি বিজয়ী হন। নানা নাটকীয়তার পর ওই বছরের ২৫ সেপ্টেম্বর তিনি মেয়রের দায়িত্ব গ্রহন করেন।

সরকার বিরোধী আন্দোলনের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও মেয়র মনিরুজ্জামান মনিসহ বিএনপি’র একাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে উল্লিখিত দু’টি মামলায় চার্জশিট দাখিল করে পুলিশ।

এদিকে মেয়র মনির বরখাস্তের খবরে সোমবার বিকেলে কেসিসি ভবনে মেয়রের দপ্তরে গিয়ে তাকে পাওয়া যায়নি। তিনি দুপুর সাড়ে ৩টায় অফিসে প্রবেশ করে আধা ঘন্টা পর ৪টায় একটি অনুষ্ঠানে যোগ দিতে বের হয়ে যান।

এরপর বিকেল ৫টা ২০ মিনিটে পুনরায় অফিসে প্রবেশ করে বরখাস্তের খবর পেয়ে ৫ মিনিট পর ৫টা ২৫ মিনিটে অফিস ত্যাগ করেন বলে তার দপ্তর সূত্রে জানা গেছে।