গণতন্ত্র ও উদ্ভাবনের ইস্যুতে গনমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ: তথ্যমন্ত্রী

0
543
blank
blank

নিজস্ব প্রতিবেদক: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, গণতন্ত্র, উন্নয়ন, স্বাস্থ্য ও উদ্ভাবনের মতো ইস্যুতে গনমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনি বলেন, সরকার ইউনিসেফ ও পাঁচটি টিভি চ্যানেলের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা চুক্তির আলোকে শিশুর নিরাপত্তা ও অধিকার রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। তিনি বলেন, এতে একটি নতুন অধ্যায় সূচিত হবে। মন্ত্রী আজ এখানে আয়োজিত ইউনিসেফ ও পাঁচটি বাংলাদেশি টেলিভিশন চ্যানেলের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ইউনিসেফ এই কর্মসূচীর অধিন টিভি চ্যানেলগুলোকে অনুষ্ঠান তৈরি করে দিবে এবং টিভি চ্যানেলগুলো এ সব অনুষ্ঠান বিনামূল্যে প্রচার করবে।
ইনু শিশুদের জন্য ইউনিসেফ তৈরি শুধু একটি অনুষ্ঠান না রেখে তাদের নিজস্ব কিছু অনুষ্ঠানও রাখার অনুরোধ জানান।

মন্ত্রী শিশু শ্রম ও বাল্য বিবাহের উল্লেখ করে বলেন, এটি বন্ধে সরকার সবোর্চ্চ গুরুত্ব দিয়েছে। মাতৃ স্বাস্থ্যের প্রসঙ্গ উল্লেখ করে তিনি আরো বলেন, শিশু জন্মের আগে, জন্মের সময়ে ও জন্মের পরে গর্ভবতী মায়ের যথাযথ পুষ্টি নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ।

মন্ত্রী শিশু নির্যাতনের ঘটনার উল্লেখ করে বলেন, শেখ হাসিনার সরকার শিশু নির্যাতন বন্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে। অনুষ্টানে ইউনিসেফ ও টিভি চ্যানেলগুলোর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।