গাজীপুরে কথিত বন্দুকযুদ্ধে  নিহত ১

0
513
blank

গাজীপুর: গাজীপুর সদরে কাউয়ারবাদ এলাকার গজারী বনের ভেতরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মনির হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত মনির হোসন গাজীপুর সিটি করপোরেশনের শালনা এলাকার কবির হোসনের ছেলে। মঙ্গলবার দিবাগত রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত মনির চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ অন্তত ২৭টি মামলা রয়েছে। বন্দুকযুদ্ধে পুলিশের দুইজন সদস্যও আহত হয়েছে বলে জানানো হয়েছে।
জয়দেবপুর থানার এএসআই হারুনুর রশিদ বলেন, রাত ১১টার দিকে মাদক উদ্ধারের জন্য সদর উপজেলার হালডোবা এলাকার গজারী বনের ভেতর অভিযান চালায় জয়দেবপুর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের একটি যৌথ দল।
এক পর্যায়ে গজারী বনের ভেতর থেকে দুটি গুলি, পাঁচটি হাতবোমা ও ১০০টি ইয়াবা ট্যাবলেটসহ মনিরকে আটক করে পুলিশ। এ সময় তার সঙ্গে থাকা অন্তত পাঁচজন পালিয়ে যায়।
রাত ১ টার দিকে মনিরকে সঙ্গে নিয়ে তার সহযোগীদের গ্রেপ্তার করতে কাউয়ারবাদ এলাকার গজারী বনের ভেতরে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে মনিরের সহযোগীরা। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় দুর্বৃত্তরা পালিয়ে যায়।
পরে ঘটনাস্থল থেকে মনির হোসেনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। মনিরের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে জয়দেবপুর থানায় ২৭টি মামলা রয়েছে বলেও জানান এএসআই হারুনুর রশিদ।
তিনি আরো বলেন, এ ঘটনায় জয়দেবপুর থানার এএসআই মোমিন মিয়া ও কনস্টেবল মোস্তাফিজুর রহমান আহত হয়েছেন। তাদের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।