গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি: ফখরুল

0
589
blank

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন ও খুলনা করপোরেশন নির্বাচনে অংশ নেবে বিএনপি বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বৈঠকে সভাপতিত্ব করেছেন।

মহাসচিব বলেন, ‘আমরা দলীয় ফোরামে আলোচনা করে আগামী ১৫ মে অনুষ্ঠিত হতে যাওয়া গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেব। দলের জ্যেষ্ঠ নেতারা এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন আজকের বৈঠকে।’

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে এবং আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনে দলের অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছিলেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা, আন্দোলন, জাতীয় সংসদ নির্বাচন ও সাংগঠনিক বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

বৈঠক থেকে আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কি করবে না এবং অংশগ্রহণ করলে দলের প্রার্থী কে হবেন- এসব বিষয়ই মূল আলোচনা হয় বলে জানা গেছে। বৈঠকে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য, যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন।