চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধ শুরু

0
1036
blank
blank

চট্টগ্রাম: পাঁচ দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার ও বহিষ্কারসহ ৫ দাবীতে দিয়াজের অনুসারী ও সাধারণ ছাত্ররা রোববার সকাল থেকে অবরোধ শুরু করেন।
এর আগে ভোরে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকবাসের চালক দ্বীন মোহাম্মদকে মারধর করেন আন্দোলনকারীরা। এ ছাড়া নগরীর বিভিন্ন স্থানে বিশ্ববিদ্যালয়ের বাসে বিচ্ছিন্নভাবে হামলার খবর পাওয়া গেছে। ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয়ের কোনো যানবাহন চলাচল করছে না।
পাঁচ দফা দাবি হলো, দিয়াজ হত্যা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে প্রক্টরিয়াল বডি থেকে দ্রুত অপসারণ ও চাকরিচ্যুত করতে হবে, এই হত্যা মামলার সুষ্ঠু তদন্তপূর্বক আদালতের নির্দেশ অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ, দিয়াজ হত্যা মামলার সব আসামিদের দ্রুত গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে, পূর্বের ময়নাতদন্ত বাতিল করে আবারও ময়নাতদন্ত করতে হবে, শিক্ষায় সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সাধারণ শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।