ছাত্রলীগকে শেখ হাসিনার বিজয়ে সহায়ক শক্তি হতে হবে: শিল্পমন্ত্রী

0
613
blank
blank

ছাত্রলীগের কোনো কর্মীর কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন নষ্ট হোক তা আমাদের কাম্য নয় বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, সুনাম অক্ষুণ্ন রেখে শেখ হাসিনার বিজয় অর্জনের সহায়ক শক্তি হিসেবে ছাত্রলীগকে কাজ করতে হবে। বৃহম্পতিবার বেলা ১১টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর মতে, ছাত্রলীগ বাংলাদেশের ও উপমহাদেশের বৃহৎ ছাত্র সংগঠন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করেছেন। শুধু ছাত্রলীগ হিসেবেই নয় দেশের আগামীর ভবিষ্যৎ হিসেবে এ দায়িত্ব আপনাদের নিতে হবে।

আমু বলেন, শেখ হাসিনাও ছাত্রনেতা ছিলেন। তিনি ইডেন কলেজের ভিপি ছিলেন। প্রতিটি আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন বঙ্গবন্ধুকন্যা। আজ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী তিনি। তাদের কর্মকাণ্ডের সঙ্গে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। তার নেতৃত্বকে সফল করার জন্য যেভাবে আপনারা কাজ করছেন, আগামীতেও সেই ধারাবাহিকতা ধরে রাখবেন।

এর আগে সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। এতে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান সভাপতিত্ব করেন।

সম্মেলনে আরও ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতউল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী মেসবাউল হোসেন সাচ্চু, মশিউর রহমান হুমায়ুন, তাসভিরুল হক অনু, আজিজুল হক রানা প্রমুখ।