জগন্নাথপুরের কেশবপুর উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

0
467
blank

জগন্নাথপুর: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের কেশবপুর উচ্চ বিদ্যালয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরামহীন ভাবে ভোট প্রদান করা হয়। এ বিদ্যালয়ে সর্বমোট ভোট ২৮৯টি হলেও ১৫৮টি ভোট কাষ্ট হয়। এরমধ্যে ২টি ভোট বাতিল হয়েছে বলে জানা যায়।
নির্বাচনে ৬ষ্ট -১০ম শ্রেণির ১৪ জন শিক্ষার্থী ৮ পদে প্রতিদ্বন্ধিতা করেন। তাদের মধ্যে ৮ জন বিজয়ী হয়েছেন। নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল বিকেল ৪টায় ঘোষনা করেন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার শাপলা বেগম। ফলাফল ঘোষনা করা হলে বিজয়ী প্রার্থীসহ সমর্থকদের মধ্যে বাঁধ ভাঙ্গা উল্লাসের সৃষ্টি হয়। নির্বাচনে সর্ব্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আমিনুল হক দিপু। এছাড়া আরো ৭ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন রায়হান আলী, শাহান মিয়া, আওলাদ খাঁন, সায়িম মিয়া, সালমান আহমদ, ইনাত আলী ও একমাত্র নির্বাচিত ছাত্রী সিমা বেগম। তাদের সাথে প্রতিদ্বন্ধি প্রার্থীরা হলেন ফয়জুল আমিন, নাজিম মিয়া, আক্তার মিয়া, নওশিন আক্তার, রুবি বেগম ও সাদিয়া আক্তার।
নির্বাচন পর্যবেক্ষন করেন প্রতিষ্টানের ট্রাষ্টি যুক্তরাজ্য প্রবাসী তজমুল আলী, আজাদ মিয়া, আবদুল হক জমির, প্রতিষ্ঠানের সভাপতি ডা. মতিউর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ফররুখ আহমেদ, সহকারী শিক্ষক হারেছ আলী, রইছ উদ্দিন, আব্দুল আলীম, ইকবাল খাঁন, শিক্ষিকা সুলতানা বেগম, পারভিন বেগম প্রমূখ।

নির্বাচন সুষ্টভাবে হয়েছে বলে প্রিজাইডিং অফিসার শাপলা বেগম জানান। তিনি আরো জানান, বৃষ্টি থাকায় ভোটার উপস্থিতি কম হয়েছে। তবে শতকরা ৫৪ ভাগ ভোট প্রদান করা হয়েছে।
উল্লেখ্য- এ নির্বাচনকে সামনে রেখে শিক্ষার্থীদের মধ্য থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী (পুলিশ) ৮ জন, ২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪ জন পোলিং নিয়োগ করা হয়েছিল।