জগন্নাথপুরে নববধূসহ গ্রেফতার ৩

0
428
blank

জগন্নাথপুর: সুনামগঞ্জের জগন্নাথপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করার ঘটনায় নববধূসহ ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। জানা গেছে, বিগত প্রায় ৫ বছর আগে জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের রুপসপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে কদ্দুছ মিয়ার সাথে উপজেলার পাইলগাঁও ইউনিয়নের হাড়গ্রামের আছমা বেগমের বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে দুইটি শিশু সন্তান রয়েছে।

এর মধ্যে যৌতুক হিসেবে কনে বাড়ির লোকজন বর পক্ষকে নগদ এক লক্ষ টাকা প্রদান করেন। বিয়ের প্রায় ৫ বছর পর আবারো যৌতুক হিসেবে পিতার বাড়ি থেকে আরো এক লক্ষ টাকা এনে দেয়ার জন্য গৃহবধূ আছমা বেগমকে তার স্বামী কদ্দুছ মিয়া চাপ দিতে থাকে। টাকা না দেয়ায় গৃহবধূকে শারীরিক ও মানসিক নির্যান করে গত ১৯ নভেম্বর স্বামীর বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হয়।

এদিকে-স্ত্রী-সন্তানকে তাড়িয়ে দিয়ে গত কয়েক দিন আগে নারীলোভী কদ্দুছ মিয়া তার পার্শ্ববর্তী জামালপুর গ্রামের কুপাদ মিয়ার মেয়ে দিলসানা বেগমকে (১৮) বিয়ে করেন। এ ঘটনায় কদ্দুছ মিয়ার আগের স্ত্রী আছমা বেগম বাদী হয়ে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর বৃহস্পতিবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে এ মামলার তদন্তকারি কর্মকর্তা জগন্নাথপুর থানার এসআই অনির্বাণ বিশ্বাসের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাদের বাড়ি থেকে কদ্দুছ মিয়া (২৯), তার নববধূ দিলসানা বেগম (১৮) ও তার বড় ভাই চেরাগ আলীকে (২৬) গ্রেফতার করে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করেন। জগন্নাথপুর থানার এসআই অনির্বাণ বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।