জগন্নাথপুর পৌরশহরে সেই ড্রেনটি এখন পুকুর!

0
510
blank
blank

জগন্নাথপুর পৌরশহরের প্রধান সড়ক কেটে ময়না আবর্জনাযুক্ত পানি নিস্কাশনের একটি ড্রেন প্রায় এক মাস আগে করা হয়।  সেই ড্রেনটি ভেঙে ভেঙে সড়কের মধ্যস্থলে এখন পুকুরের মত পরিণত হয়েছে। ফলে জনদুর্ভোগ চরমে উঠেছে।
শুক্রবার দুপুরে সরেজমিনে পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ- আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর পৌরশহরের প্রাণকেন্দ্র মুক্তিযোদ্ধা সংসদ মোড়ের নিকটবর্তী স্থানে এমন দৃশ্য দেখা গেছে।
স্থানীয় বাসিন্দারা জানান, ওই সড়কের মুক্তিযোদ্ধা সংসদ মোড়ের সংলগ্ন স্থানে প্রায় এক মাস পূর্বে সড়ক কেটে ড্রেনের ময়লা আর্বজনা ও পানি নিষ্কাশনের জন্য প্রায় ২০ ফুট লম্বা সড়কের এক পাশ থেকে অপর পাশ পর্যন্ত কেটে একটি ছোট খোলা ড্রেন নির্মাণ করা হয়েছে।
শহরের ব্যবসায়ী মজিবুর রহমান মুজিব বলেন জানান, পৌর কর্তৃপক্ষ পানি
নিষ্কাশনের জন্য নির্মিত শহরের প্রধান ড্রেনটি ভরাট করে উল্টো সড়ক কেটে আরেকটি ড্রেন নির্মাণ করেছে। তাদের দায়িত্বহীনতার কারণে সড়কটি ভেঙে পুকুরে পরিণত হয়েছে।
আরেক ব্যবসায়ী বকুল গোপ জানান, সংস্কারহীন সড়ক কেটে ড্রেন নির্মাণ করায় এই শীত মৌসুমেও ড্রেনে পঁচা আর্বজনা ও পানি জমে জলাবদ্ধতা দেখা দিয়েছে।
এব্যাপারে জগন্নাথপুর পৌরসভার মেয়র হাজী আবদুল মনাফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জনস্বার্থে অস্থায়ী ভাবে সড়কে ছোট একটি নালা (ড্রেন) করা হয়েছিল। আমরা নাগরিক দুর্ভোগ এড়াতে সমস্যা সমাধানে কাজ করছি।