জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিতে শুধু মুক্তিযুদ্ধের পক্ষ থাকবে: তথ্যমন্ত্রী

0
473
blank
blank

নিজস্ব প্রতিবেদক: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার এই ‘মিউজিক্যাল চেয়ার’র খেলা চিরতরে বন্ধ করতে হবে।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ের সামনে ‘জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে হলে রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করার’ দাবিতে ঢাকা মহানগর জাসদের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী একথা বলেন।

‘রাজাকার ও তাদের দোসরেরা স্বাধীনতার শত্রু ও জঙ্গিদের পৃষ্ঠপোষক, সে কারণে রাজনীতিতে কোনোভাবেই তাদের স্থান দেয়া উচিত নয়’ উল্লেখ করে ইনু বলেন, আমরা যখন জঙ্গিদমনের যুদ্ধে একটার পর একটা সাফল্য অর্জন করছি, তখন তাদের দোসররা গণতন্ত্রের দোহাই দেয়ার সুযোগ নিয়ে রাজনীতিতে হালাল হওয়ার অপচেষ্টায় লিপ্ত। তারা যতদিন রাজনীতির মাঠে সক্রিয় থাকবে, ততদিন দেশে জঙ্গি উৎপাদন-পুণরুৎপাদন হতে থাকবে।

তিনি বলেন, যারা জঙ্গি, যুদ্ধাপরধী ও রাজাকারদের সাথে সম্পর্ক রাখে, সংবিধানের চারনীতি মানে না, স্বাধীনতার ঘোষণা ও বঙ্গবন্ধুকে মানে না, ত্রিশ লাখ শহীদ ও পঁচিশে মার্চের কালোরাত মানে না, তাদের সাথে রাজনৈতিক লেনদেন আত্মঘাতী এবং গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে শিরীন আখতার এমপি ও দলীয় নেতাকর্মীরা মানববন্ধনে যোগ দেন।