জাগপা সভাপতি শফিউল আলম প্রধান আর নেই

0
554
blank

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, পরাধীন বাংলার দিনাজপুরের স্বাধীনতার পতাকা উত্তোলক দেশপ্রেমিক ও আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের মহান নেতা শফিউল আলম প্রধান (৬৫) আজ রোববার সকাল পৌনে সাতটায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
রোববার বাদ জোহর আসাদ গেট দলীয় কার্যালয়ের সামনে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে নিয়ে যাওয়া হয় দিনাজপুরে। রাত সাড়ে ৮টায় দিনাজপুরে ইনস্টিটিউট মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা। পরে রাত ১১টায় তার জন্মস্থান পঞ্চগড়স্থ নিজ শহরের চিনিরকল ময়দানে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল সোমবার বাদ আছর বায়তুল মোকারম জাতীয় মসজিদ প্রাঙ্গনে চতুর্থ নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।
তার মৃত্যুর সংবাদ শুনে আসাদ গেটস্থ বাসভবনে ছুটে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, শাহ মোয়াজ্জেম হোসেনসহ বিএনপি নেতা আব্দুল্লাহ আল নোমান, আব্দুল আউয়াল মিন্টু, মো: শাহজাহান, আমানউল্লাহ আমান, নাজিমউদ্দিন আলম, হাবিবুর রহমান হাবিব, জামায়াত নেতা শামীম বিন সাঈদী, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিলকিস জাহান শিরীন, এ্যালবার্ট পি কস্তা, জাগপার চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক তানিয়া আক্তার রূপা, ২০ দলীয় জোট নেতা রকিবউদ্দিন চৌধুরী, মোস্তাফিজুর রহমান ইরান, আবু নাসের মো. রহমতউল্লাহ, গোলাম মোস্তফা ভূইয়া, সাহিদুর রহমান তামান্না, ফায়জুর রহমান, শেখ ফরিদউদ্দিন, খোরশেদ আলম সুমন, নজরুল ইসলাম বাবলু, সাইফুল আলম, রাকিবুল ইসলাম রুবেল প্রমুখ।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, কেন্দ্রীয় সহসভাপতি আবু মোজাফফর মো. আনাছ, যুগ্মসাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, শেখ জামাল উদ্দিন, হাসমত উল্লাহ, অধ্যাপক ইকবাল হোসেন।
নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে তার মৃত্যুতে শোক জানিয়েছেন চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফ্ফর মো: আনাছ, সাধারণ সম্পাদক তানিয়া আক্তার রূপা, সহসভাপতি মুজাহিদুল ইসলাম।
তারা গভীর শোক জানিয়ে বলেন, একজন মহান মানুষের মৃত্যু জাতীর জন্য অপূরণীয় ক্ষতি। তার আত্মার মাগফিরাত কামনা করে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তারা।