জাতীয় নির্বাচন খালেদা জিয়ার রূপরেখা অনুযায়ীই হবে: ড. মোশাররফ

0
426
blank
blank

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী জাতীয় নির্বাচন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘোষিত রূপরেখা অনুযায়ীই অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের এ রুপরেখা খুব শিগগিরই বেগম জিয়া ঘোষণা করবেন। বিএনপির সাবেক মহাসচিব মরহুম কে এম ওবায়দুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিকেলে ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়ায় আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশ আজ গভীর রাজনৈতিক সংকটে। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ১৫৪টি আসনে জনগণ ভোট বয়কট করেছিল। এই সরকার জনগণের বয়কটের সরকার। গায়ের জোরে তারা টিকে আছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া ও মহাসচিবসহ সারাদেশের হাজার হাজার নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করেছে তারা।
তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, মানবাধিকার নেই। গণতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকার আজ আওয়ামী লীগের বাক্সে বন্দি। এই সরকার ফ্যাসিবাদী চরিত্র ধারণ করেছে। জনগণ এই সরকারের কবল হতে মুক্তি চায়। ৫ জানুয়ারির মতো নির্বাচন আর কোনদিন জনগণ মেনে নেবে না উল্লেখ করে তিনি বলেন, জনগনকে বারবার ধোঁকা দেয়া যাবে না।
নগরকান্দা উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট লিয়াকত হোসেন বুলুর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য দেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক, শরিয়তপুর জেলা বিএনপির সভাপতি সরদার নাসিরুদ্দিন কালু, ফরিদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেস আলী ইছা, গোপালগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম মনসুর আলী, বিএনপি নেতা খন্দকার নাসিরুল হক, রাজবাড়ি সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, জেলা যুবদলের সভাপতি আফজাল হোসেন খান পলাশ, নগরকান্দা উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামান শাহিন প্রমুখ।
সমাবেশের শুরুতে পবিত্র ফাতেহা পাঠ করা হয় এবং বিশেষ মোনাজাত পরিচালনা করা হয় মরহুম কেএম ওবায়দুর রহমানের রুহের মাগফিতার কামনা করে। এর আগে নেতৃবৃন্দ লস্করদিয়া গ্রামে মরহুম কেএম ওবায়দুর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করেন। এছাড়া কেএম ওবায়দুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরকান্দা ও সালথা উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়।