জামিন না দেয়া নজিরবিহীন: স্বজনদের কাছে বলেছেন খালেদা জিয়া

0
542
blank
blank

নিউজ ডেস্ক :  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় নিজের জামিন না হওয়ার আদেশকে নজিরবিহীন বলে মন্তব্য করেছেন কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, জামিন মানে তো মুক্তি না। জামিন না দেয়া নজিরবিহীন।

এক মাস পর সোমবার (১৬ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ যান স্বজনরা। এসময় স্বজনদের কাছে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে তার বোন আরো বলেন, আদালতে বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে মেডিকেল বোর্ডের যে রিপোর্ট পেশ করা হয়েছে তার সাথে তার শারীরিক অবস্থার বাস্তবে কোনো মিল নেই। বেগম খালেদা জিয়া শরীর খুবই খারাপ। এখন তার পেটে প্রচণ্ড ব্যথা। সে হাঁটাচলা করতে পারছেন না। ঠিকমত খেতে পারছেন না। ডাক্তার ঠিকমত ওষুধ দিচ্ছে না। ঠিকমত চিকিৎসা হচ্ছে না। এখানে কিভাবে সে বাঁচবে? ডায়াবেটিস কন্ট্রোলে আসছে না। ডায়াবেটিসের সুগার ১২ নিচে কখোনই আসেনি। ১৪ থেকে ১৫ পর্যন্ত সব সময় থাকে। আজ ১৪ আছে।

বেলা ৩টায় বিএনপি কারারুদ্ধ বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে যান তার পরিবারের সদস্যরা। পরিবারের সদস্যদের মধ্যে ছিলেন, বেগম খালেদা জিয়ার সেজো বোন সেলিমা ইসলাম, তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, তার ছেলে অভিক এস্কান্দার। বিকাল সাড়ে ৪টার দিকে দেখা শেষে সেলিমা ইসলাম গণমাধ্যমের সাথে কথা বলেন।

গত ১৪ ডিসেম্বর স্বজনদের দেখা করার কথা ছিল। অনিবার্য কারণে কারা কর্তৃপক্ষ দুই ঘণ্টা আগে সাক্ষাতের অনুমতি বাতিল করে। উল্লেখ্য,সর্বশেষ গত ১৩ই নভেম্বর বেগম খালেদা জিয়ার সাথে বিএসএমএমইউতে তার স্বজনরা সাক্ষাৎ করেন।