জেলা পরিষদ নির্বাচনে জনমতের প্রতিফলন নেই: নজরুল ইসলাম খান

0
482
blank
blank

ঢাকা: জেলা পরিষদ নির্বাচনে জনমতের প্রতিফলন নেই বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। জাতীয়তাবাদী সামাজিক সংস্থা (জাসাস) এর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। নজরুল ইসলাম খান বলেন, বিগত দিনে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনে জোর করে ফলাফল পাল্টে দেওয়া হয়েছে। উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপে আমরা (বিএনপি) আশান্বিত ছিলাম, কিন্তু পরবর্তী ধাপগুলোতে জোর করে দখল করে নেওয়া হয়েছে।
তিনি বলেন, পৌরসভা নির্বাচনেও তাই করেছে আর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তো নমিনেশন দাখিল করতেই দেয় নাই। যাদের জোর করে নির্বাচিত করা হয়েছে তাদের ভোটে নির্বাচিত হবেন জেলা পরিষদের চেয়ারম্যান। কাজেই এই নির্বাচন রসিকতা। ২০১৪ সালে ৫ জানুয়ারির জাতীয় নির্বাচন যেমন ছিল প্রহসনের তেমনি জেলা পরিষদ নির্বাচন আরেকটা লোক দেখানো প্রহসনের নির্বাচন।
জেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ না নিলেও আওয়ামী লীগ নিজেরা নিজেরাই টাকা খরচ করছে এমন প্রসঙ্গে তিনি বলেন, স্বভাব খারাপ হলে যা হয়। তাই প্রতিদ্বন্দ্বিতাবিহীন নির্বাচনে নিজেরাই টাকা খরচ করছে। তাছাড়া আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগীদের অস্ত্র এখন বেপোরোয়া। নিজেরা নিজেরা খুনাখুনি করছে, আর প্রকাশ্যে যখন এসব ঘটনা ঘটে তখন এতে জনমতের প্রতিফলন থাকে না।
তিনি আরও বলেন, জাসাস ক্রমাগত শক্তিশালী হচ্ছে। এই সংগঠন বিদেশী সংস্কৃতির আগ্রাসন দেশীয় সংস্কৃতিকে রক্ষা করতে কাজ করে যাচ্ছে। আজকে আবার নেতৃবৃন্দ শপথ নিয়েছেন খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে সক্রিয় ভূমিকা রাখবেন। এ সময় আয়োজক সংগঠনের সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক মনির খানসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।