দণ্ডপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ আদালত: হানিফ

0
474
blank

ঢাকা: বিএনপির চেয়ারপারস বেগম খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ আদালত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ‘২১ জুলাই প্রধানমন্ত্রীর শেখ হাসিনার গণসংবর্ধনা’ সফল করার প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

সভায় হানিফ বলেন, ‘বিএনপির চেয়ারপারসন বেগম জিয়ার মুক্তির মুক্তির দাবিতে দলটি যে আন্দোলন করছে তা নিয়ে জনগণের সন্দেহ রয়েছে। আন্দোলনের নামে দলটি এখন প্রহসন করছে।’

তিনি বলেন, আন্দোলন করে দণ্ডপ্রাপ্ত আসামিকে মুক্ত করা যায় না। আদালতের রায় নিয়ে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে বেড়িয়ে আসতে হবে।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, কোটা নিয়ে আর কোনও কথা না বলাই ভালো। কোটা আন্দোলনের পিছনে রয়েছে বিএনপি-জামায়াত। যারা সংস্কারের দাবি করছেন তারা বলছেন না কোথায়-কোথায় কতটুকু সংস্কার চান। ২০০১ সালে মুক্তিযোদ্ধা কোটা বাতিলে দাবি করেছিলো জামায়াত। কোটা আন্দোলনে ভর করে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিলো একাত্তরের পরাজিতরা।’

তিনি বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র থেমে নেই। একটা ব্যর্থ হয়ে আরেকটা শুরু করে। এসময় তিনি অশুভ তৎপরতা বন্ধের আহ্বান জানান।