দেশের মানুষ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে কারো দয়া চাইবে না: ফখরুল

0
450
blank

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আমাদের অধিকার কেড়ে নেয়া হচ্ছে। সভা সমাবেশ ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেয়া হচ্ছে না। এমনকি ঘরের মধ্যে মিটিং করতে দেয়া হয় না। গণতন্ত্র কেড়ে নেয়া হচ্ছে। এই জন্যই আমরা অধিকার ফিরে পেতে গণতন্ত্র চেয়েছি। দেশের মানুষ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে কারো দয়া চাইবে না। বুকের রক্ত দিয়েই প্রতিষ্ঠা করবে।

সোমবার বিকেলে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে গণ সাংস্কৃতিক দল আয়োজিত জাতীয় বীর অলি আহাদ ও চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, দেশের মানুষ মুক্তি চায়, গণতন্ত্র চায় মানুষের অধিকার চায়। খালেদা জিয়াকে তারা প্রতীক হিসেবে দেখে। সবাইকে জেগে উঠে নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।

সংগঠনের সভাপতি এস. আল. মামুনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চাষী নজরুলের স্ত্রী জোসনা কাজী ও অলি আহাদ কণ্যা ব্যারিস্টার রুমিন ফারহানা।এছাড়া আরো বক্তব্য রাখেন, ডা. দেওয়ান মো. সালাউদ্দিন, এহসানুল হক সেলিম, সাইফুদ্দিন আহমেদ মনি, গোলাম মোস্তফা ভুইয়া, মো. মঞ্জুর হোসেন ঈসা, মো. আনোয়ার প্রমুখ।