দেশে ধর্ষণ ও যৌন নিপীড়ন বেড়ে যাওয়ায় এস.এ.ও ফাউন্ডেশনের উদ্বেগ

0
947
blank
blank

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাস, তিন পার্বত্য জেলাসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও যৌন নিপীড়নের ঘটনা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে এস.এ.ও ফাউন্ডেশন
শনিবার এক বিবৃতিতে এস.এ.ও ফাউন্ডেশন এর চেয়ারম্যান শিব্বির আহমদ ওসমানী গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশের বিভিন্ন জায়গায় নারী ও কন্যা শিশুদের ওপর যৌন নির্যাতন চালানো হচ্ছে। প্রান্তিক জনগোষ্ঠীর নারী ও প্রতিবন্ধী নারী – শিশুরা সবচেয়ে বিপন্ন অবস্থায় আছেন। কাউকে কাউকে যৌন নিপীড়নের পর হত্যাও করা হয়েছে। যৌন নিপীড়নের সঙ্গে জড়িত ব্যক্তিদের কোনো পরিচয় থাকতে পারে না। দেশব্যাপী নারী ও শিশুদের এই ভয়াবহ বিপদের হাত থেকে রক্ষা করার আমাদের সকলের দায়িত্ব।
সম্প্রতি সিলেটের এমসি কলেজের ছাত্র নিবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ, খাগড়াছড়ি সদর থানায় নিজ বাড়িতে এক চাকমা নারী এবং বেনাপোলে দুই কিশোরী ধর্ষণের শিকার হয়েছেন। খাগড়াছড়িতে অপরাধীরা আদিবাসীদের বাড়িতে হামলা করে তাদের সম্পদ লুট করেছে। অন্যদিকে যশোরের ঝিকরগাছা দিয়ে ওই দুই কিশোরীকে ভারতে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।
এসব ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে আইনি প্রক্রিয়ায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার আহ্বান জানিয়েছে এস.এ.ও ফাউন্ডেশন।