নির্বাচনে সেনা মোতায়েনের মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি

0
514
blank
blank

 

স্টাফ রিপোর্টার: পৌরসভা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি বলে মন্তব্য করলেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. জাবেদ আলী। রোববার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে টাঙ্গাইলের ৮ পৌরসভা নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষেসাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এ সময় তিনি বলেন, সকল প্রার্থীই সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়েছেন। তাই সুষ্ঠু, নিরপেক্ষ ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে যা যা করা প্রয়োজন সকলের সহযোগিতায় তার সবই করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে তার সর্বোচ্চ শাস্তি ৬ মাসের জেল হতে পারে। ভোটকেন্দ্রে সাংবাদিক ও পর্যবেক্ষকদের প্রবেশে আলাদা কোনো নীতিমালা করা হয়নি। তবে ভোটার ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদেরযাতে অসুবিধা না হয় সেজন্য সাংবাদিক ও পর্যবেক্ষকদের লক্ষ্য রাখতে হবে।

জেলা প্রশাসক মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সৈয়দ মো. খুরশিদ আনোয়ার, জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলামসহ পৌর নির্বাচনের মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।