নির্বিঘ্ন ঈদযাত্রা সরকারের অনেক বড় সফলতা: তথ্যমন্ত্রী

0
535
blank
blank

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টাকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এবারের ঈদে মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে। কোথাও যানজটের খবর আমরা শুনিনি। তেমন কোনো দুর্ঘটনাও ঘটেনি। এটা সরকারের অনেক বড় সফলতা। ঈদুল ফিতরের পর সোমবার প্রথম কর্মদিবসে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, এবার ঈদে রেল যোগাযোগব্যবস্থা ছিল অনেক ভালো। রেলের ব্যাপক উন্নতি হয়েছে। উনি মানুষের দুর্ভোগ বোঝেন, নিজে তত্ত্বাবাধন করে এই যোগাযোগব্যবস্থার ব্যাপক উন্নতি করেছেন।

ঈদের পরদিন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, উনি বলেছেন খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারেনি। এটা সঠিক নয়। এটা বিএনপি নেতাদের মনগড়া কথা। এবারের ঈদ মানুষ উৎসবমুখর পরিবেশে পালন করেছে।

নির্বাচনে বিএনপি আসবে কি না এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে বলতে পারি প্রত্যেক গণতান্ত্রিক দলের উচিত নির্বাচনে অংশ নেওয়া। বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এটা তাদের বিষয়। তবে আমি মনে করি বিএনপির দলীয় সংকট নিরসনে তাদের সামনে নির্বাচনে অংশ নেওয়া ছাড়া  বিকল্প নেই।

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, বেগম খালেদা জিয়াকে চিকিৎসার বিষয়ে সরকার সবসময় আন্তরিক। তার শারীরিক পরীক্ষার জন্য তাকে বারবার প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি শেখ মুজিব মেডিকেল কলেজ ও সিএমএইচ কোথাও চিকিৎসা নেবেন না। কেন নেবেন না এটা পরিষ্কার নয়।