নোবেল জাতীয় সঙ্গীত নিয়ে মূর্খের মতো কথা বলেছে: মান্নান

0
511
blank
blank

ঢাকা : ইউটিউবের মাধ্যমে নোংরা, মিথ্যা ও অর্ধসত্য কথা ছড়ানো হচ্ছে। এসব থেকে তরুণ সমাজকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশে বসে দেশের জাতীয় সঙ্গীত নিয়ে নেতিবাচক কথা বলা হচ্ছে। এক ছোকরা কি যেন তার নাম নোবেল। সে মূর্খের মতো জাতীয় সঙ্গীত নিয়ে কথা বলে ইউটিউবে। নোবেলের প্রতি আমার স্নেহ ছিল। ছেলেটা ভালো গান করে। দোয়া ও আশীর্বাদ করি বড় হও। কিন্তু জাতীয় সঙ্গীত নিয়ে কথা বলার তুমি কে? জাতি সম্বন্ধে তোমার এমন মন্তব্য করা উচিত হয়নি। জাতীয় সঙ্গীত সঠিক নয় নোবেল কেন ইউটিউবে বললো। তাই তরুণ সমাজকে বলি ইউটিউবে থেকে সাবধান।

শুক্রবার পুরান ঢাকার লক্ষ্মীবাজার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ মিলনায়তনে শোকদিবসের আলোচনা সভায় মন্ত্রী এ পরামর্শ দেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ পুরান ঢাকা এ সভার আয়োজন করে।

ইউটিউব প্রসঙ্গে এমএ মান্নান বলেন, তরুণ সমাজকে নিয়ে একটি কথা বলতে চাই। এখন সব সময় তরুণদের হাতে থাকে স্মার্টফোন। এর মধ্যে আবার ইউটিউব আছে। এই ইউটিউবে নোংরা, মিথ্যা ও অর্ধসত্য কথা ছড়ানো হচ্ছে। তরুণ সমাজকে এই মিথ্যা ছড়ানো ইউটিউব থেকে দূরে থাকতে হবে। শুধু বিদেশে নয়, দেশে বসেও ইউটিউবে দেশ ও সাংস্কৃতি নিয়ে নানা মিথ্যা ছড়ানো হচ্ছে।