পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন ওবায়দুল কাদের

0
792
blank

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার আরো উন্নতি হয়েছে। আজ সকালে তাঁর শ্বাসনালির নল খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

ওবায়দুল কাদেরের সঙ্গে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী এসব তথ্য জানান।

গত শনিবার বাসায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। মাউন্ট এলিজাবেথ হাসপাতালের পাঁচ সদস্যের একটি চিকিৎসক দল ওবায়দুল কাদেরের দেখভাল করছেন। প্রতিদিনই চিকিৎসকদের পক্ষ থেকে তাঁর স্বাস্থ্যের আপডেট দেওয়া হয়।

আজ সকালে চিকিৎসক দলের জ্যেষ্ঠ সদস্য ডা. সিবাস্টিন কুমার সামি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের স্বাস্থ্যের উন্নতির কথা জানান। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের সহধর্মিণী বেগম ইসরাতুন্নেসা কাদের, ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, সড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, ডা. আবু নাসার রিজভী।

পরে আবু নাসার রিজভী তাঁকে উদ্ধৃত করে হাসপাতালে লবিতে গণমাধ্যমসহ সেখানে উপস্থিতদের বলেন, ‘ওবায়দুল কাদের চিকিৎসক ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পারছেন। তাঁর রক্তচাপ স্বাভাবিক, হৃদযন্ত্র ও কিডনি কার্যক্ষম রয়েছে। ইনফেকশনও পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে।’

এ ছাড়া নিওরোলজিক্যাল কোনো সমস্যাও নেই। শরীরের দুর্বলতা কেটে গেলে দু-একদিনের মধ্যে তাঁকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হবে বলেও জানান আবু নাসার রিজভী।

হাসপাতালের লবিতে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমসহ সিঙ্গাপুরের বাংলাদেশি কমিউনিটির নেতারা।