বাংলাদেশ ভ্রমণে সতর্কতা অব্যাহত রেখেছে অস্ট্রেলিয়া

0
455
blank
blank

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ভ্রমণে সতর্কতা অব্যাহত রেখেছে অস্ট্রেলিয়া। সোমবার হালনাগাদ করা ভ্রমণ সতর্কতায় বলা হয়েছে, বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি অনিশ্চিত। পশ্চিমা টার্গেটগুলো জঙ্গি হামলার লক্ষ্য হতে পারে। এ ছাড়া গত জুলাইয়ে মশাবাহিত চিকুনগুনিয়া রোগের বিস্তার ঘটেছে। এক্ষেত্রে বাংলাদেশ সফরের বিষয়টি আবারো বিবেচনা করতে বলা হয়েছে নিজ দেশের প্রতি আহ্বান জানিয়েছে অস্ট্রেলিয়া।
সতর্কবার্তায় বলা হয়েছে, যেসব স্থান সন্ত্রাসীদের টার্গেট বলে পরিচিত সেসব স্থান সফরের বিষয় বিবেচনা করতে হবে। সম্ভাব্য টার্গেটে রয়েছে বাণিজ্যিক, পাবলিক এলাকা, আদালত, বিদেশি সরকারের স্থাপনা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, সামরিক ও পুলিশের স্থাপনা, দূতাবাস, হোটেল, ক্লাব, রেস্তোরাঁ, বার, স্কুল, মার্কেট, শপিং সেন্টার, ব্যাংক, উপাসনালয়, রাজনৈতিক সমাবেশ, সিনেমা হল, অবকাশ যাপন কেন্দ্র, সাংস্কৃতিক অনুষ্ঠানস্থল, জন পরিবহন, বাস টার্মিনাল, রেল স্টেশন, ঐতিহাসিক স্থানগুলো-সহ সরকারি বিভিন্ন কার্যালয়। এতে গত ২৪ মার্চ ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি চেকপয়েন্টে আত্মঘাতী বোমা হামলার কথা উল্লেখ করা হয়েছে। তুলে ধরা হয়েছে গত বছরের জুলাইয়ে গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার প্রসঙ্গ।
বাংলাদেশে কর্মরত অস্ট্রেলিয় সরকারের কর্মকর্তাদের বিদেশিরা যায় এমন সব উচ্চ পর্যায়ের শপিং সেন্টারে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কর্মকর্তাদের শুধু গাড়িতে চলাচল করতে পরামর্শ দেয়া হয়েছে।