বিএনপির রাজনীতি এখন জন্ডিসে আক্রান্ত: শাজাহান খান

0
456
blank
blank

ঢাকা: বিএনপির রাজনীতি এখন জন্ডিসে আক্রান্ত বলে মন্তব্য করেছেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। সোমবার রাতে জাতীয় সংসদে চতুর্দশ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।
শাজাহান খান বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে, তখন বিএনপি-জামায়াত উন্নয়ন নস্যাতের জন্য উঠেপড়ে লেগেছে। তারা অব্যাহতভাবে ষড়যন্ত্র করছেন। বিএনপি এবং জামায়াত বাংলাদেশের উন্নয়ন দেখে বিচলিত হয়ে পড়েছে। কারণ, আগামী নির্বাচনে জনগণ তাদের ভোট দেবে না। তারা এই ভয়ে ভীত-সন্ত্রস্ত হয়ে পাগলের প্রলাপ বকছেন।
নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে শাজাহান খান বলেন, ‘জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে। কিন্তু বিএনপির প্রত্যাশা পূরণ হয়নি। তারা এখনো ইসি গঠন নিয়ে বিভিন্ন রকম কথা বলছেন। জন্ডিস হলে নাকি মানুষ চোখে হলুদ দেখে। আমার মনে হয়, বিএনপির রাজনীতি এখন জন্ডিসে আক্রান্ত। ওনারা কোনো জিনিসেই ভাল চোখে দেখেন না। শেখ হাসিনা ভালো কাজ করলেও ওনারা তার সম্পর্কে ভালো কথা বলতে পারেন না। বরং শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিরুদ্ধে যত রকম মিথ্যাচার করা যায় সেটাই তারা এখনো করে চলছেন।
বিএনপি-জামায়াত জোটের বিভিন্ন ধ্বংসাত্মক কর্মকাণ্ড তুলে ধরে মন্ত্রী বলেন, তারা যে ধ্বংসাত্মক কর্মকাণ্ড করেছেন তার বিচার হতে হবে। বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিচার হতে হবে। তারা আগুন দিয়ে মানুষ হত্যা করেছেন, সম্পদ নষ্ট করেছেন। তারা আবার ক্ষমতায় আসলে এই দেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদের দেশে পরিণত করবেন।
রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনা আরো অংশ নেন- মাহমুদ উস সামাদ চৌধুরী, গোলাম মোস্তফা, নূরুল ইসলাম সুজন, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মো. শফিকুল ইসলাম শিমুল, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, বেগম নাসিমা ফেরদৌসী প্রমুখ।