বিএনপি আগস্ট মাসকে কলঙ্কিত করেছে: সেতুমন্ত্রী

0
427
blank

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বেগম খালেদা জিয়ার জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিন পালন করে আগস্ট মাসকে কলঙ্কিত করেছে বিএনপি। আজ মঙ্গলবার রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি সাংবাদিকদের কাছে এ কথা বলেন।
তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভুয়া জন্মদিনের নামে ১৫ আগস্ট কেক কাটেন। এটাকে আমরা ঘৃণা করি। ভুয়া জন্মদিন পালন না করতে আমরা তাকে আহ্বান জানাচ্ছি।
‘সরকার কর্মসূচি পালনে বাধা দিচ্ছে’ বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, তাদের অভিযোগ ভিত্তিহীন। তারাতো বিভিন্ন জায়গায় কর্মসূচি দিচ্ছে কিন্তু সেখানে তারা তাদের নেতাদের সামনে নিজেরাই দ্বন্দ্ব-সংঘাত করে কর্মসূচি পন্ড করছে। বিএনপি নিজেরাই কর্মসূচি পন্ড করে আওয়ামী লীগের উপর দোষ চাপাচ্ছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই মর্মান্তিক দিবসটি স্বপরিবারে বঙ্গবন্ধু হত্যা যেদিন হয়েছিলো সেই ১৫ই আগস্ট তারা ভুয়া জন্ম দিবস পালন করে কেক কাটে এই বিষয়টাতে আমাদের ঘৃণা আছে। কিন্তু তাই বলে আমরা তাদের প্রোগ্রাম করতে দিচ্ছি না একথা সঠিক নয়।
ওবায়দুল কাদের বলেন, পর্দার আড়ালের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন সংগ্রামী নারী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হয়ে উঠার পেছনে তার অসামান্য অবদান রয়েছে। এ সময় তিনি বঙ্গবন্ধু ও বঙ্গমাতার আদর্শকে হৃদয়ে ধারণ করতে নেতা-কর্মীদের আহ্বান জানান। -বাসস