বিএনপি গণতন্ত্র ও জনগণের ভোটে বিশ্বাস করে না: খাদ্যমন্ত্রী

0
423
blank
blank
অনলাইন ডেস্ক: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি গণতন্ত্রে ও জনগণের ভোটে বিশ্বাস করে না বলেই বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে। বিএনপি চেয়ারপার্সনকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার ইচ্ছা আওয়ামী লীগের নেই উল্লেখ করে তিনি বলেন, ‘খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন কি-না তা সুপ্রিম কোর্ট বা উচ্চ আদালতের ওপর নির্ভর করে। আমরা তাকে নির্বাচন থেকে সরিয়ে রাখার চেষ্টা করছি না। এতে আমাদের কোন হাত নেই। নির্বাচন যথাসময়ে হবে। নির্বাচন কমিশন সময়মত নির্বাচনের ব্যবস্থা করবেন।
সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাস-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধানবক্তা ছিলেন, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এড. বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, মুক্তিযোদ্ধা আফসারউদ্দিন প্রমুখ।
প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে কামরুল ইসলাম বলেন, জিল্লুর রহমান দুর্দিনে শুধু আওয়ামী লীগের হালই ধরেননি, তিনি ছিলেন আওয়ামী লীগের নেতা-কর্মীদের আপনজন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
১/১১-এর সময়ে প্রয়াত জিল্লুর রহমানের ভূমিকার কথা স্মরন করে তিনি বলেন, ১/১১-এর সময়ে জিল্লুর রহমান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে দলকে ঐক্যবদ্ধ রেখেছেন। তিনি শুধু দলকেই রক্ষা করেননি, গাউন পরে জাতির পিতার কন্যাকে জেল থেকে বের করতে আইনি লড়াইও করেছেন।