বিএনপি নারয়াণগঞ্জ নির্বাচনে কলঙ্ক লেপনের চেষ্টা করছে: খন্দকার মোশাররফ

0
476
blank
blank

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন গণতন্ত্রের জন্য মডেল। বিএনপি এখন এই নির্বাচনে কলঙ্ক লেপনের চেষ্টা করছে। এ ধরনের রাজনৈতিক চর্চা দেশের গণতন্ত্রকে আরো হুমকির মুখে ফেলবে। শনিবার দুপুরে ফরিদপুরের কবি জসিমউদ্দীন হলে নারী উন্নয়ন ফোরামের আঞ্চলিক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় ও ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

কর্মশালায় মন্ত্রী আরো বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের বিশাল জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের প্রতি দেশের মানুষের ভালোবাসার প্রমাণ। এই সরকারকে জনগণ আরো দুইবার সমর্থন দেবে বলে এসময় আশা প্রকাশ করেন মন্ত্রী।
কর্মশালা নারী অধিকার প্রসঙ্গে এলজিআরডি মন্ত্রী বলেন, নারীদের অধিকার আদায়ের জন্য তাদেরকেই আরো এগিয়ে আসতে হবে। শুধু ঘরে বসে দাবির কথা জানালে তা বাস্তবায়ন হওয়া কঠিন।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার নারীদের ক্ষমতায়নে আন্তরিক রয়েছে, তবে তাদের (নারীদের) যেকোনো অধিকার প্রতিষ্ঠার জন্য সমাজের আরো বেশি সোচ্চার হতে হবে। নিজেদের এগিয়ে নিতে সরকারকে বাধ্য করতে হবে।
তিনি বলেন, আজ দেশের অনেক জেলায় নারী ডিসি-এসপি নিয়োগ দেয়া হয়েছে। শেখ হাসিনা সরকার নারীদের প্রতি যে আন্তরিক সেটা এর দ্বারা প্রমাণিত।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অমিতা বোস সরকার, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।