বিএনপি বা অন্য কোনো দলকে নিয়ে আতঙ্কে থাকবেন না: রিজভী

0
983
blank

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী আপনার আশপাশে যারা আছে, তাদের ব্যাপারে সাবধান থাকুন, সতর্ক থাকুন-তাদের ফলো করুন। বিএনপি বা অন্য কোনো দলকে নিয়ে ভয় পাবেন না, আতঙ্কে থাকবেন না। কারণ আপনার পিতাকে হত্যার পর তার (বঙ্গবন্ধু) কাছের লোকেরাই, তার মন্ত্রিসভার সদস্য খন্দকার মোশতাক ও আব্দুল মালেক উকিলরাই ক্ষমতা নিয়েছিলেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বুধবার দুপুরে ‘৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী আহমেদ বলেন, আপনি বছর দেড়েক আগে বলেছেন, আওয়ামী লীগের সব নেতাকেই চেনা যায়, একমাত্র আমাকে বাদ দিয়ে। সুতরাং আপনিও দলের লোকদেরকে ভয় পান। আপনার দলের লোকেরা যেকোনো মুহূর্তেই বিশ্বাসঘাতকতা করতে পারে, যেমনটা আপনার বাবার সঙ্গে করেছিল।
তিনি বলেন, ৭ নভেম্বর কর্মসূচি এই জন্য করতে দেন না, কারণ এটা করতে দিলে আপনাদের পাপ ও যত ব্যর্থতা তা উঠে আসবে। এজন্য আপনাদের এত ভয়, এজন্য পুলিশ ৭ নভেম্বর সমাবেশের অনুমতি দিতে চায় না।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিপ্লব ও ক্যু এক জিনিস নয়। ক্যু হয় রাতের অন্ধকারে। যেটি হয়েছিল আপনাদের নেতা খন্দকার মোশতাকের নেতৃত্বে। আর বিপ্লব হয় সেনা-জনতা বা সকল মানুষের অংশগ্রহণে। যেটি হয়েছিল ৭ নভেম্বর।
আমরা আবারও সোহরাওয়ার্দীতে সমাবেশের জন্য আবেদন করেছি। আশা করছি পুলিশ অনুমোদন দেবে। গণতন্ত্র ও শান্তির স্বার্থে সেদিন অনুমোদন দেবেন আশা করছি।
শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান ও বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইয়ার সভাপতিত্বে আলোচনাসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, তিন সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, আব্দুল আউয়াল খান পাঠান, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।