বিদ্যাকে ভক্তের ‘আপত্তিকর স্পর্শ’

0
521
blank

তারকাদের দেখা মিললেই চারদিকে ভক্তরা ঘিরে ধরেন। এদের মধ্যে পাগল ভক্তও থাকেন বেশ কয়েকজন। তারা প্রিয় তারকার সঙ্গে একটু কথা বলতে, একটা অটোগ্রাফ নিতে কিংবা একটা ছবি তুলতে যেকোনো শর্তে রাজি। আসলে তারকারদের ঝলমলে জীবনে এমন ভক্তরাই দ্যুতির উৎস হয়ে থাকেন। কিন্তু ভক্তদের পাগলামি অনেক সময়ই তাদের বিড়ম্বনার কারণ হয়, এ কথা অনেকেই বোঝেন না।

ভক্তদের পাগলামি কিন্তু মারাত্মক নেতিবাচকও হয়ে ওঠে। সোশাল মিডিয়ায় ট্রল বা বাজে মন্তব্য খ্যাতিমানদের জন্যে অস্বস্তিকর বিষয় হয়ে ওঠে। আবার অনেক সময় তারা আগ্রাসী হয়ে ওঠেন। সম্প্রতি এমনই ঘটনার শিকার হয়েছেন বলিউড তারকা বিদ্যা বালান।

একদিন হঠাৎ করেই বিদ্যাকে দেখা গেলো মুম্বাই বিমানবন্দরে। কোনো ভ্রমণ শেষে ফিরছিলেন তিনি। সবাই তাকে ঘিরে ধরলেন। এর মধ্যে আবার একজন তার পাগল ভক্ত। তিনি একটা ছবি তুলতে চান। কিন্তু আচরণে এতটাই আগ্রাসী হয়ে উঠলেন যে তিনি আপত্তিকরভাবে স্পর্শ করে বসলেন বিদ্যাকে। খুবই বিরক্ত হলেন ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড বিজয়ী তারকা। তিনি কঠিন চোখে তার দিকে তাকালেন। কড়া কণ্ঠে বললেন পাশে দাঁড়িয়ে ভদ্রভাবে ছবি তুলতে। নিজেকে সামলে নিলেন ভক্ত। বোঝালেন, আবেগাপ্লুত হয়ে তিনি বিদ্যাকে ছুঁয়ে দেখতে চেয়েছেন। উদ্দেশ্যমূলকভাবে করেননি কাজটা। তবেব অবশ্য বিদ্যা তার সঙ্গে একটা সেলফি তুলেছেন।