বিরোধী দলকে নির্মূলের অশনী সংকেত স্পষ্ট হয়ে উঠেছে: রিজভী

0
605
blank
blank

অনলাইন প্রতিবেদক: বিরোধী দলকে নির্মূল-নিশ্চিহ্ন করতে আদালতকে নগ্নভাবে ব্যবহার করার মাধ্যমে এক অশনী সংকেত স্পষ্ট হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পাবনার ঈশ্বরদীতে বিএনপির নয়জনের ফাঁসি ২৬ জনের যাবজ্জীবন ঘটনা উল্লেখ করে তিনি বলেন, এই রায়ের মাধ্যমে সরকারের যে অসহিষ্ণুতা ফুটে উঠেছে তাতে ভিন্নমতকে দেশদ্রোহী হিসেবে দেখা হচ্ছে। সুতরাং বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোকে যেন অপরাধী ও দ্বিতীয় শ্রেণীর নাগরিকের মর্যাদায় নামিয়ে আনা হয়েছে। রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, তারা মানুষের বুকের উপর চেপে বসে জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য সম্পূর্ণ উন্মার্গগামী হয়ে পড়েছে। যেকোন ভাবেই হোক জবরদস্তি করে এরা টিকে থাকতে চায়।

তিনি বলেন, সর্বশেষ ঈশ্বরদীর এ হাস্যকর মামলার রায় জনগণের কাছে স্পষ্ট করেছে যে কি পরিমাণ অপশাসন কুশাসন আর জুলুম চলছে। এই মামলা যাদের ফাঁসির রায় দেয়া হয়েছে তাদের অধিকাংশের এফআইআরে নাম পর্যন্ত ছিল না। মামলাটির সময় পুলিশ কোনো সাক্ষী না পেয়ে আদালতে চূড়ান্ত রিপোর্ট দাখিল করে। পরে ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর শেখ হাসিনার নির্দেশে আজ্ঞাবহ পুলিশকে দিয়ে মামলাটি পূর্ণ তদন্ত করে নতুনভাবে ঈশ্বরদীর শীর্ষস্থানীয় ৫২ জন বিএনপি-যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীকে এ মামলায় আসামি বানানো হয়। তাদের অপরাধ তারা বিএনপি করে। এ কারণে বিচারের নামে আওয়ামী প্রহসনের নির্মম শিকার হলেন তারা।