বুয়েটের শিক্ষকরা আগে কোথায় ছিলেন বলে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী

0
638
blank

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের জেরে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের আন্দোলনে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । তিনি বলেন, বুয়েটে আবরার হত্যাকাণ্ড ছাড়াও এমন ঘটনা আগেও ঘটেছে। তখন শিক্ষক ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন কোথায় ছিলেন? তখন তারা কেন আন্দোলনে নামেননি? কেন এখন সবাই মিলে আন্দোলনে যোগ দিয়েছেন? এটি আমার কাছে রহস্যজনক।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘গ্লোবাল এডুকেশন মনিটরিং রিপোর্ট ২০১৯’ প্রতিবেদন অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। দীপু মণি বলেন, বুয়েটের চলমান অস্থিরতা বুয়েট প্রশাসনের মাধ্যমে নিরসন করতে হবে। সরকারের পক্ষ থেকে কোনো কিছু চাপিয়ে দেয়া হবে না। আর বুয়েট ভিসির পদত্যাগের ব্যাপারে বলেন, তার মেয়াদ রয়েছে আর মাত্র কয়েক মাস। তাকে সরিয়ে দেয়া হবে কি না এমন প্রশ্নে দিপু মনি বলেন, এটি শিক্ষা মন্ত্রণালয়ের না এটি সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনসহ আরো অনেকে।