মরতে যদি হয় বীরের মত মরবো: মান্না

0
626
blank
blank

ঢাকা : মরতে যদি হয় বীরের মত মরবো মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আন্দোল‌নের সময় এসে গেছে, মরতেই যখন হবে তখন বীরের মতো মরবো। মরতে যদি হয় কথা বলে মরবো। বুধবার ৪ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে বিদ্যুৎ, পানি মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে বিএনপি। সেই দলের নেত্রী দুই বছর ধরে কারাগারে আটক রয়েছেন। এখনো রাজপথ উত্তপ্ত করতে পারেনি তারা। মিছিল করতে যাবেন, সভা-সমাবেশ করতে যাবেন পুলিশ করতে দেবে না। ঘরের ভিতরে আলোচনা সভা করতে গেলেও পুলিশের অনুমতি নিতে হয়। এ মানববন্ধনে কয়েকজন বিএনপি নেতা আসার কথা ছিল। শুনলাম তারা ঘরের ভিতরে নেতাকর্মীদের নিয়ে মিটিং করছিল পুলিশ গিয়ে তাদেরকে গ্রেফতার করেছে। অতএব সময় এসে গেছে, মরতেই যখন হবে তখন বীরের মতো মরবো। মরতে যদি হয় কথা বলে মরবো। য‌দি কথা বলা বন্ধ করে দেয় তাহলে সারা দেশজুড়ে কথা বলি। যেন আমাদের কথা কোনোভাবেই বন্ধ করতে না পারে।

‌বিএন‌পির উদ্দেশ্যে ডাকসুর সাবেক এই ভিপি বলেন, একথা সবাই জানে ওরা আপনাদের ঘাড়ে চেপে বসে আছে। ওদেরকে ঘাড়ে করে সমুদ্র পর্যন্ত নিয়ে গিয়ে সমুদ্রে যদি ফেলে দিতে পারেন তাহলেই তারা ঘাড় থেকে নামবে তাছাড়া নামবে না। তিনি বলেন, আজ আমাদের কোন দলের দিকে তাকাবার সময় নাই। নেতার মুখের দিকে তাকিয়ে থাকার সময় নাই। আজ তাকান মিসরের দিকে, ভেনিজুয়েলার দিকে, তাকান সুদানের দিকে। কোন দল ছিল না, নেতা ছিল না, মানুষ নিজে নিজে নিজের দাবিতে রাস্তায় নেমেছিল।