মাদকবিরোধী অভিযানে হত্যাযজ্ঞ চলছে: ব্যারিস্টার মওদুদ

0
866
blank
blank
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, হঠাৎ মাদকবিরোধী অভিযানের পেছনে অসৎ উদ্দেশ্য রয়েছে। এই অভিযানের মাধ্যমে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েলের চেষ্টা চলছে। চলছে বিচারবহির্ভূত হত্যাযজ্ঞ। এর পেছনে সরকারের দূরভিসন্ধি রয়েছে। তিনি বলেন, এই অভিযানে প্রত্যেকটি হত্যাকাণ্ডের জন্য বিচারবিভাগীয় তদন্ত করতে হবে। সুপ্রিম কোর্টের একজন প্রাক্তন বিচারক দিয়ে এই কমিটি করতে হবে।
বুধবার এক আলোচনা সভায় তিনি এসব বলেন। জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘সাংবাদিক হত্যা-নির্যাতন বন্ধ এবং মাহমুদুর রহমান ও শওকত মাহমুদসহ সাংবাদিকের বিরুদ্ধে মামলা সন্ত্রাসের প্রতিবাদ’ শীর্ষক যৌথভাবে সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশ ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশ।
মওদুদ বলেন, বর্তমান সরকার মিথ্যা মামলায় সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করেছে। উচ্চ আদালত জামিন দিলেও নিম্ম আদালত জামিন দিচ্ছে না। তারা সম্পূর্ণ সরকারের নিয়ন্ত্রণে। বিচারবিভাগের পৃথকীকরণ সত্যিকারার্থে আর নেই। মাসদার হোসেন মামলার কার্যকারিতাও নেই।’মওদুদ আহমদ প্রত্যাশা ব্যক্ত করে বলেন, আপনারা খালেদা জিয়ার জামিন বিলম্বিত করতে পারেন। কিন্তু তিনি মুক্তি পাবেন। আমাদের দলের নেতৃত্ব দেবেন। বেগম জিয়ার নেতৃত্বেই আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি। আমরা প্রত্যাশা করি আগামী নির্বাচন সুষ্ঠু হবে। মানুষ নির্ভয়ে ভোট দিতে পারবে। বিশেষ করে গ্রামের ভোটারেরা ভোটকেন্দ্রে যাবেন নিঃসঙ্কোচে। এর বাইরে কোনো নির্বাচন জনগণ মানবে না, হতেও দিবে না।
মওদুদ আহমদ বলেন, বর্তমান সরকারের আমলে নির্যাতন নিপীড়ন অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। কারণ এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। এই সরকার একদলীয় এবং ভোটারবিহীন অবৈধ সরকার। এজন্যই সাংবাদিকদের ওপর বেশি নির্যাতন। কারণ তারা জনগণের মনের কথাগুলো লেখে এবং কিছুটা হলেও বলে। আমি বলব- এসব নির্যাতন বন্ধ করতে হলে আমাদেরকে কঠিন আন্দোলন করতে হবে। আন্দোলনের মাধ্যমেই সভ্যতা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আজকে সরকার বলছে উন্নয়শীল দেশের কথা। কিন্তু সভ্যতা, মূল্যবোধ, গণতন্ত্র ও সুশাসন না থাকলে উন্নয়শীল বলাটা অর্থহীন।
বিএফইউজে একাংশের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিতে ও ডিইউজে একাংশের যুগ্ম সম্পাদক এরফানুল হক নাহিদের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা দেন আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বিএফইউজে একাংশের মহাসচিব এম আব্দুল্লাহ, সহসভাপতি আহমদ মতিউর রহমান, শহীদুল ইসলাম, বাছির জামাল, দেওয়ান মাসুদা সুলতানা, আবুল কালাম, আসাদুজ্জামান আসাদ প্রমুখ।