মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে আড়াইগুণেরও বেশি: তথ্যমন্ত্রী

0
788
blank
blank

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গত সাড়ে ১০ বছরে এদেশের মানুষের ক্রয়ক্ষমতা আড়াইগুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি বিএনপি নেতা মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘দেশে দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে’ এমন মন্তব্যের জবাবে ড. হাছান বলেন, বিশ্বব্যাপীই দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। কিন্তু গত সাড়ে ১০ বছরে শেখ হাসিনার সরকারের নেতৃত্বে অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়নের ফলে দেশের মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে আড়াইগুণেরও বেশি।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ মিলনায়তনে তাদের শিক্ষা-সহযোগী একাডেমিয়া স্কুলের সেরা শিক্ষার্থী সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

‘বিএনপি মূলত তাদের নেতাদের দুর্নীতির অপরাধের সাজা থেকে রেহাই পেতে জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল হিসেবে এধরণের কথা বলছে’ উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বেগম জিয়াকে মুক্ত করা ও দুর্নীতিসহ নানা অপরাধে আটককের আদেশ প্রাপ্ত তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা এড়াবার জন্য জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে বিএনপি। কিন্তু জনগণ আর বিভ্রান্ত হবে না।’

এসময় গণমাধ্যমকর্মী আইন ও সম্প্রচার আইন কবে পাশ হবে, এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এবিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত পাবার পরই আইন দু’টি পাশের দ্রুত উদ্যোগ নেয়া হবে।

ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) এর ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন ও এডেক্সেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং একাডেমিয়া স্কুলের পক্ষ থেকে চেয়ারপারসন সারওয়াত জেব, ব্যবস্থাপনা পরিচালক মো: কুতুবউদ্দিন, অধ্যক্ষ অধ্যাপক ড. এম. মাহবুবুল হক ও উপাধ্যক্ষ রওনক আলমগীর মঞ্চে উপস্থিত ছিলেন।