মৌলভীবাজারের জঙ্গি আস্তানার পথে সোয়াত

0
451
blank

নিউজ ডেস্ক: মৌলভীবাজার জঙ্গি আস্তানার উদ্দেশে রওনা দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বিশেষায়িত ইউনিট সোয়াট। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে একটি মাইক্রোবাসে করে তারা রওনা দেন। জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার গভীর রাত থেকে মৌলভীবাজারের বড়হাট ও ফতেহপুর এলাকায় দুটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। দুটি জঙ্গি আস্তানার একটি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায়।
অপরটি সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামে। এর মধ্যে সরকার বাজার এলাকার জঙ্গি আস্তানা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছোড়া হয়েছে।
সিটিটিসির এডিসি মো. সাইফুল ইসলাম জানান, ‘জঙ্গিরা আইনমৃঙ্খলা বাহিনীল অবস্থান টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ছে। পুলিশ সতর্ক অবস্থান নিয়েছে। ঘেরাও করে রাখা হয়েছে বাড়ি। ধারণা করা হচ্ছে, তাদের হাতে বিপুল অস্ত্র-বিস্ফোরক রয়েছে।
মৌলভীবাজার পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম জানান, উভয় আস্তানাতেই জঙ্গিরা শক্ত অবস্থানে রয়েছে। তাদের কোণঠাসা করতে এরই মধ্যে সকল প্রয়োজনীয় কৌশল নেয়া হয়েছে। ভোররাত থেকে অত্যন্ত সাফল্যের সাথে দুটি আস্তানার আশপাশের বাড়ি থেকে কৌশলে বাসিন্দাদের সরিয়ে আনা সম্ভব হয়েছে।