যশোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

0
547
blank
blank

যশোরে ডাকাতদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ চার ডাকাত নিহত হয়েছেন বলে দাবী করেছে পুলিশ। সদর ও ঝিকরগাছা উপজেলায় গতরাতে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি নিহতরা ডাকাত। নিজেদের মধ্যে বন্দুকযুদ্ধে তারা মারা যান। দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিহতদের পরিচয় জানাতে পারেন নি।
শনিবার ভোরে যশোর সদর ও ঝিকরগাছা উপজেলা থেকে লাশগুলো উদ্ধার করা হয়। পুলিশ জানায়, এ সময় ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলিসহ ডাকাতির সরঞ্জাম পাওয়া গেছে।
যশোর কোতোয়ালি মডেল থানার ডিউটি অফিসার এসআই মোখলেসুর রহমান জানান, শনিবার ভোরে যশোর-মাগুরা মহাসড়কের নোঙ্গরপুর এলাকায় গোলাগুলি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একাধিক দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
পরে ঘটনাস্থল থেকে দুই ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ২টি ওয়ানশুটার গান, ২ রাউন্ড গুলি, ৫টি কার্তুজ, ৫টি ধারালো অস্ত্র, দড়ি, স্যান্ডেলসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। পুলিশ লাশগুলো উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
অপরদিকে, ঝিকরগাছা থেকে অজ্ঞাতপরিচয় দুই ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার ভোরে উপজেলার চাপাতলা মাঠ থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে পুলিশ আগ্নেয়াস্ত্র, গুলিসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলেও পুলিশ দাবী করেছে। নিহত ডাকাতদের নাম-পরিচয় এখনও জানাতে পারেনি পুলিশ।
ঝিকরগাছা থানার ডিউটি অফিসার এএসআই রফিকুল ইসলাম জানান, গ্রামবাসীর মাধ্যমে ডাকাত পড়েছে এমন সংবাদ পেয়ে পুলিশ উপজেলার চাপাতলা মাঠে অভিযান চালায়। এসময় সেখান থেকে অজ্ঞাতপরিচয় দুই ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।
পুলিশ লাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তবে তাদের নাম-পরিচয় এখনও সনাক্ত করা সম্ভব হয়নি। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি, গাছি দা, রাম দা, চাইনিজ কুড়ালসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার করেছে বলে দাবী করা হয়েছে।