রাষ্ট্রপতি সব দলের মত নিয়ে ইসি গঠন করেছেন: তথ্যমন্ত্রী

0
1049
blank
blank

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাষ্ট্রপতি গণতন্ত্রকে শক্তিশালী করতে সব রাজনৈতিক দলের মতামত নিয়ে সংবিধান অনুসারে নতুন নির্বাচন কমিশন গঠন করেছেন। নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন তোলা অযৌক্তিক। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, যোগ্য, দক্ষ ও সৎ ব্যক্তিরাই নির্বাচন কমিশনে নিয়োগ পেয়েছেন। তারা নিরেপক্ষ থেকে নির্বাচন পরিচালনা করবেন। গণতান্ত্রিক প্রক্রিয়ার অংশ হিসেবে সংবিধান প্রদত্ত এখতিয়ারে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করেছেন। এর আগে সব দলের মতামত নিয়েছেন। এটি রাষ্ট্রপতির মহানুভবতা। জাতীয় নির্বাচনে নির্বাচন কমিশনই প্রধান ভূমিকা পালন করে, আর সরকার সহায়তা করে থাকে।
হাসানুল হক ইনু বলেন, সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন হবে, এমনটাই আমি প্রত্যাশা করি। আগামী নির্বাচনে না আসার ব্যাপারে বিএনপির আর অজুহাত রইল না।
বিএনপির প্রতি প্রধান নির্বাচন কমিশনারের ক্ষোভ থাকতে পারে কি না, এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, নতুন সিইসি প্রজাতন্ত্রের কর্মকর্তা ছিলেন। তার চাকরিজীবনের বিষয় কারো করুণায় নয়, আইনিভাবে নিষ্পত্তি হয়েছে। সুতরাং কারো ওপর ক্ষোভ বা অনুরাগের কোনো বিষয় নেই। বরং তার ওপর সবার আস্থা রেখেই কাজ করা মঙ্গলজনক বলে মনে করি।