লগি-বৈঠা দিয়ে পিটিয়ে মারার আন্দোলনে আমরা বিশ্বাসী নই: ড. মঈন খান

0
640
blank
blank

ফরিদপুর: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. মঈন খান বলেছেন, যারা বলেন- বিএনপি খুবই দুর্বল দল এবং এই দল আন্দোলন করতে পারে না। তারা কল্পনাও করতে পারবেন না কি কঠিন অবস্থার ভেতর দিয়ে আমরা বেগম খালেদা জিয়ার রাজনীতি ধরে রেখেছি। আমরা রাজপথে লগি-বৈঠা দিয়ে সাপ মারার মতো মানুষ পিটিয়ে মারার আন্দোলনে বিশ্বাসী নই। দেশব্যাপী বন্যার্তদের জন্য বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে রোববার ফরিদপুরের চরভদ্রাসনের হাজিগঞ্জ বাজারে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. মঈন খান একথা বলেন।

ড. মঈন খান বলেন, যারা বলেন বিএনপি সংগঠন করতে জানে না, তারা সংগঠন নিয়েই থাকুন। বিএনপি সংগঠনের রাজনীতি করে না। বিএনপি জনগণের রাজনীতি করে। ড. মঈন খান বলেন, দেশে একটা সংসদ আছে কিন্তু সবাই জানে এই সংসদ কিভাবে হয়েছে। এই বিপদের দিনে সরকার যদি দরিদ্র মানুষের সেবা নাই করে তাহলে সেই সরকার থেকে লাভ কি? এই সরকার এসেছে ধনীদের সেবা করতে। বাজেটে তারা ধনীদের ট্যাক্স কমিয়ে দিয়েছে। আবার দরিদ্র মানুষের উপর ট্যাক্স চাপিয়েছে। কাজেই এই সরকারের কোন প্রয়োজন নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম-মহাসচিব ও ত্রাণ বিতরণ কর্মসূচীর দলনেতা খায়রুল কবির খোকন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিহিংসার শিকার হয়ে বেগম খালেদা জিয়া কারাগারে রয়েছেন। আইনের মাধ্যমে তাকে মুক্ত করা সম্ভব না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ দশটি আসনও পাবে না।

ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও ত্রাণ বিতরণ কর্মসূচীর সমন্বয়ক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেন, সরকারের ব্যর্থতার কারণে দেশে ডেঙ্গু আজ মহামারিতে রূপ নিয়েছে। যেই সরকার মশা মারতে পারে না তারা দেশ চালাবে কিভাবে?

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ফরিদপুর জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া বলেন, এই সরকার যতদিন থাকবে ততদিন জনগণের ভাগ্যের পরিবর্তন হবে না। বিএনপি সবসময় জনগণের পাশে ছিল, আগামীতেও থাকবে।