শাসকগোষ্ঠী ন্যুনতম মানবিকবোধ টুকুও বিসর্জন দিয়ে দিয়েছে: মির্জা ফখরুল

0
421
blank

ঢাকা: ‘সরকার কর্তৃক ধারাবাহিকভাবে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং গ্রেপ্তারের মাধ্যমে কারান্তরীণ করা হচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠী প্রতিহিংসার রাজনীতিতে এতোটাই বেপরোয়া হয়ে উঠেছে যে, ন্যুনতম মানবিকবোধ টুকুও তারা বিসর্জন দিয়ে দিয়েছে।’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার সকালে গণমাধ্যমে পাঠানো এক শোকবাণীতে এ মন্তব্য করেন তিনি। শনিবার (১০ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে পিরোজপুর জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান বাবর (৪০) আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের ধাওয়ায় পুকুরে পড়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করায় এই শোকবাণী পাঠানো হয়।

শোকবাণীতে বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান শাসকগোষ্ঠী আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের রক্তে হাত রঞ্জিত করার খেলায় উন্মাদ হয়ে গেছে।

তিনি আরো বলেন, আসাদুজ্জামান বাবর স্বেচ্ছাসেবক দলের একজন তরুণ নেতা, যিনি বর্তমান সরকারের ভয়াবহ দুঃশাসন ও অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদী ছিলেন। আর তাই তার প্রতিবাদী কন্ঠকে রোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা তাকে ধরতে তাড়া দেয়। ফলে প্রাণভয়ে পালাতে গিয়ে পুকুরে ডুবে তার মর্মান্তিক মৃত্যু হয়। এই বেদনাদায়ক ঘটনার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই।’

মির্জা ফখরুল বলেন, বর্তমান শাসকগোষ্ঠী আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের রক্তে হাত রঞ্জিত করার খেলায় উন্মাদ হয়ে গেছে।