ষোড়শ সংশোধনীর রায় পরিবর্তনের চাপ সৃষ্টি করছে আ’লীগ: ফখরুল

0
455
blank

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ ষোড়শ সংশোধনীর রায় পরিবর্তনের জন্য বিচারপতি ও বিচার বিভাগের ওপর চাপ সৃষ্টি করছে- এমন অভিযোগ এনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকে ধ্বংস করতে সরকার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।
এ থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। তবে এখনই সময় এই ভোটারবিহীন স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ করার, মুখ খোলার।
তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বিচার বিভাগের ওপর চাপ প্রয়োগ না করে রাজপথে আসুন। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করুন। রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চিকিৎসার জন্য লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রাজীব আহসান এবং সঞ্চালনা করেন ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান।
অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর (দক্ষিণ) যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ।
এসময় ছাত্রদলের কেন্দ্রীয় নেতা নাজমুল হাসান, আলমগীর হাসান সোহান, আবু আতিক আল হাসান মিন্টু, আসাদুজ্জামান, মফিজুর রহমান আশিক সহ ছাত্রদলের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেন, ক্ষমতার চেয়ারে বসে এবং চারপাশে নিরাপত্তা বেষ্টনী রেখে অনেক কথা বলা যায়। ক্ষমতা ছেড়ে নেমে আসুন দেখুন দেশের জনগণ কাদের পাশে দাঁড়ায়? ষোড়শ সংশোধনী নিয়ে আওয়ামী লীগ নেতাদের সমালোচনা করে তিনি বলেন, সরকার ও আওয়ামী লীগের নেতারা প্রধান বিচারপতি এবং বিচার বিভাগ সম্পর্কে যেভাবে কথা বলছেন সেটা কোনো রাজনৈতিক ভাষা নয়। গণতান্ত্রিক ভাষাও নয়। এ ভাষা হচ্ছে সন্ত্রাস ও সহিংস। অবশ্য এই ভাষায় কথা বলা তাদের চরিত্রও বটে।
গণমাধ্যমের বরাত দিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা উদ্বিগ্ন ও শঙ্কিত। গতকাল রাতে প্রধান বিচারপতি এস কে সিনহার বাসায় গিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে তিনি নৈশভোজনে অংশ নিয়েছেন। এতে আমরা (বিএনপি) বিস্মিত হয়েছি। কারণ ইতোমধ্যে এরাই প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে সন্ত্রাস ও সংঘাতের ভাষায় কথা বলেছে।
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা প্রসঙ্গে আওয়ামী লীগের নেতাদের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ খালেদা জিয়াকে ভয় পায়। কারণ খালেদা জিয়া কারো সাথে আপোস করেন না।