সিলেটে পটকা মাছ খেয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু

0
732
blank
blank

সিলেট: সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নে মোহাইল গ্রামে বিষাক্ত পটকা মাছ খেয়ে একই পরিবারের শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরের খাবার খাওয়ার পর এ ঘটনাটি ঘটে। মারা যাওয়ার হচ্ছেন জৈন্তাপুর থানার মোহাইল গ্রামের আব্দুর রহিম (৬০), তার ছেলে সোলাইমান হোসেন (৩৫) ও লোকমান (৩০), সোলাইমানের দুই সন্তান রাহিন (৮) ও মনি (৭)। এ ঘটনায় অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন সোলাইমানের স্ত্রী মারুফা বেগম এবং তাদের আত্মীয় একই এলাকার বোরহান, জয়নাল, রাজিয়াসহ পাঁচজন।
স্থানীয়রা জানিয়েছেন, বিষাক্ত পটকা মাছ দিয়ে ভাত খাওয়ার পর এ মৃত্যুর ঘটনাটি ঘটে। এ ঘটনায় আরো ৫ জন আহত রয়েছেন। তারা সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করে বলেন, আহতদের ৪ জন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং একজন রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, গতকাল দুপুরে পটকা মাছ দিয়ে ভাত খেয়ে অসুস্থ হয়ে পড়েন সোলাইমান ও তার পরিবারের সদস্যরা। পরে তাদের জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পর অবস্থার অবনতি হলে তাদের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক সোলাইমানকে মৃত ঘোষণা করেন। এরপর হাসপাতালে আনার পর মারা যান তার স্ত্রী ও দুই শিশু সন্তান। সিলেট জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবিরও বিষয়টি নিশ্চিত করেছেন।