সিলেটে যান চলাচল স্বাভাবিক

0
462
blank

সিলেট: টানা তিনদিন বন্ধ থাকার পর সোমবার (৬আগস্ট) সকাল থেকে সিলেটে সবধরনের যানবাহন চলাচল শুরু করেছে। রবিবার সিলেটের পরিবহন মালিক শ্রমিকরা অঘোষিত ধর্মঘট প্রত্যাহারের এমন সিদ্ধান্ত নিলে আজ সকাল থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। সিলেট ছাড়াও দেশের কয়েকটি বড় শহরের পরিবহন মালিক ও শ্রমিকরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়- গত শুক্রবার সকাল থেকে টানা তিনদিন বন্ধ থাকার পর রবিবার রাতে এমন সিদ্ধান্ত নেন পরিবহন মালিক ও শ্রমিক নেতারা। সেখানে তাদের সিদ্ধান্ত নেয়া হয় সোমবার সকাল থেকে তারা সিলেটের রাস্তায় যানবাহন নামাবেন এবং কোন পরিবহন চলাচলে বিঘ্ন সৃষ্টি করবেন না।

এদিকে সোমবার সকাল থেকে সিলেট থেকে দূরপাল্লার যানবাহন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলাশহরের বিভিন্ন রুটে যান চলাচল শুরু করেছে।চালকরা জানিয়েছে, সিলেট থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন রুটে যানবাহন চলাচল করার অনুমতি দিয়েছে সিলেট জেলা পরিবহন মালিক ও শ্রমিক সমিতি।

উল্লেখ্য, ঢাকায় বাসচাপায় এক ছাত্র ও ছাত্রী নিহতের ঘটনায় চলমান আন্দোলনের কারণে যাত্রী ও গাড়ি এবং চালকের নিরাপত্তা দেয়ায় ব্যর্থ হওয়ার কারণে কোন ঘোষণা ছাড়াই সিলেটের রাস্তায় সকল প্রকার গণপরিবহন চলাচল বন্ধ করে দেন চালকরা।

একারণে শুক্রবার সকাল থেকে সিলেট থেকে কোন দূরপাল্লার যানবাহন ঢাকাসহ অন্যকোন রুটের উদ্দেশ্যে ছেড়ে যায়নি।