সিলেট মহানগরজুড়ে বিশেষ নিরাপত্তা

0
512
blank
blank

নিজস্ব প্রতিবেদক : আজ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। দীর্ঘদিন পর জেলা ও মহানগরের গুরুত্বপূর্ণ এই দুই ইউনিটের সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মনে উৎসবের আমেজ বিরাজ করছে। নেতাকর্মীদের উৎসাহ-উদ্দীপনার শেষ নেই। আর শেষ মুর্হুতে দলের সবাই তাকিয়ে আছে কেন্দ্রের দিকে। কাকে দেওয়া হবে ‘গুরু দায়িত্ব’ এই প্রশ্ন এখন সিলেটের সর্বমহলে ঘুরপাক খাচ্ছে।

এদিকে উৎসব-আনন্দের এই সম্মেলনকে ঘিরে কোন রকমের বিশৃঙ্খলা যাতে না ঘটে সেদিকে নজর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর। সম্মেলন স্থলকে ঘিরে ইতিমধ্যেই বিশেষ নিরাপত্তা পরিকল্পনা নেয়া হয়েছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

নিরাপত্তার দায়িত্বে থাকা এক সিনিয়র পুলিশ কর্মকর্তা জানান, পুলিশের সঙ্গে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মাঠে রয়েছে। আর সমাবেশ স্থলের আশপাশে পুলিশের সর্বোচ্চে সর্তক অবস্থান থাকছে। এছাড়াও বাংলাদেশ পুলিশের বিশেষ সংস্থা সিটিএসবি বিশেষ নিরাপত্তায় কাজ করছে। সব মিলিয়ে এই সম্মেলনের উৎসব-আনন্দ ও কেউ যাতে কোন বিশৃঙ্খলা ঘাটাতে না পারে সেক্ষেত্রে সর্বোচ্চ সর্তক অবস্থানে থাকবে সিলেটের আইনশৃঙ্খলা বাহিনী। নগরজুড়ে আজ য়েছে বিশেষ নিরাপত্তার বলয়।

এসএমপির কোতোয়ালি মডেল থানার সহকরী কমিশনার (এসি) নির্মলেন্দু চক্রবর্তী বলেন, সিলেট জেলা মাহানগর আওয়ামী লীগের সম্মেলনে আইনশৃঙ্খলা বাহিনী সব রকমের নিরাত্তায় প্রস্তুতি গ্রহন করা হয়েছে। পুলিশের পাশাপাশি জেলা পুলিশ শাখার সিআরটিও কাজ করছে।