সুনামগঞ্জে আগাম বণ্যার ক্ষতিরোধ ও পূর্ণবাসন বিষয়ক দিনব্যাপী জেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত

0
529
blank
blank

সুনামগঞ্জ প্রতিনিধ: সুনামগঞ্জে আগাম বণ্যার ক্ষতিরোধ ও পূর্ণবাসন বিষয়ক দিনব্যাপী জেলা পর্যায়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় ইউকে এইড,ব্র্যাক,ওয়ার্ল্ড ভিশন,সিএন আর এস,এফ সি আই এবং ই আর এফ এফ এপি এন ই এন বির যৌথ আয়োজনে শহরের সার্কিট হাউসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ওয়ার্ল্ড ভিশনের কো-অর্ডিনেটর মণির হোসেন চৌধুরীর সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ কামরুজ্জামান,ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার,সাচনাবাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম ও চরন্নারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার,জামালগঞ্জ উত্তরের চেয়ারম্যান রজব আলী,কনসালটেন্ট এজাবত উল্ল্যা,সিএনআির এস এর মোঃ মাজহারুল ইসলাম,সিএনআর এস এর প্রকল্প ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলাম, সেভ দ্যা চিলড্রেন প্রকল্প ব্যবস্থাপক সৈয়দ আবুল বাশার প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম বলেন,২০১৭ সালের আগাম বণ্যায় হাওরের জেলা সুনামগঞ্জের সবকটি হাওরের ব্যূারো ফসল তলিয়ে যায়। চলতি বছর যাতে করে এই জেলার কৃষকরা তাদের সোনালী ফসল সময়মতো ঘরে তুলতে পারে তারই আলোকে আজ কর্মপরিকল্পনা এবং কার্যক্রম সঠিক সময়ে সম্পন্ন করতে উপস্থিত সকল সরকারী ,বেসরকারী সকল এনজিও প্রতিষ্ঠানকে দায়িত্বশীলতার সাথে বণ্যার ক্ষতিরোধ ও পূর্ণবাসন কার্যক্রম সম্পন্ন করার আহবান জানান।